দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় লেভান্ডভস্কি

বিটিসি স্পোর্টস ডেস্ক: “ফিফা দ্য বেস্টের” পুরস্কারটি নিজের করে নিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভান্ডভস্কি। টানা দ্বিতীয়বার এই পুরস্কার জিতলেন তিনি। এবার মেসির সঙ্গে লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকেও হারিয়েছেন লেভান্ডভস্কি। ফিফার প্রকাশিত সংক্ষিপ্ত তালিকায় নাম ছিল তাদের।
সোমবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত ১২টায় সুইজারল্যান্ডের জুরিখে ‘ফিফ দ্য বেস্ট’ খেলোয়াড় হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছে।
এরআগে ব্যালন ডি’অরে খুব কাছে গিয়েও জিততে পারেননি লেভান্ডভস্কি।
বুন্দেস লিগায় রেকর্ড ৪১ গোল করে ইউরোপিয়ান স্যু জিতে নিয়েছেন লেভান্ডভস্কি। এর মধ্যে ২৪ গোল করেছেন ২০২১ সালে। ব্যালন ডি’অরের মতো এখানেও তিনিই মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন।
মেসির জন্যও গত বছরটা ছিল স্বপ্নের মতো। ৬১ ম্যাচে ৪৩ গোলের সঙ্গে ১৯টি অ্যাসিস্ট ছিল তার। কোপা দেলরে, পিচিচি ট্রফির সঙ্গে গত বছরই বহুল আকাঙ্ক্ষিত কোপা আমেরিকা শিরোপা জিতেছেন আর্জেন্টাইন জাদুকর। এই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ও ছিলেন তিনি।
অন্যদিকে, গত বছর ৫৪ ম্যাচ খেলে ৩৮ গোলের সঙ্গে ১৪টি অ্যাসিস্টও করেছেন মোহাম্মদ সালাহ। যদিও শিরোপার খাতাটা শূন্য তার। তবে এ বছরের বিশ্বকাপে নিজের দেশ মিশরের খেলা নিশ্চিত করেছেন সালাহ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.