দ্বন্দ্ব রাখাইনে থাকাকালে, খুন করল বাংলাদেশে

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে থাকাকালে পারিবারিক বিরোধের জেরে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন।
গতকাল বুধবার (১৯ জানুয়ারি) রাত ১০টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। ছুরিকাঘাতে নিহতের ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিটিসি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার খান।
জানা গেছে, নিহত উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা মোহাম্মদ ইউনুসের ছেলে।
আটকরা হলেন- উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫ ব্লকের মৃত মোহাম্মদ নুরুর ছেলে মোহাম্মদ ইউনুস (৩৫) এবং একই ক্যাম্পের এইচ-২ ব্লকের মৃত মো. মৃতুল হোসেনের ছেলে মোহাম্মদ ইয়াছিন (৪৪)।
নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শিহাব কায়সার বলেন, উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫ ব্লকে বসবাসকারী মৃত আদু আলীর ছেলে মো. কেফায়েতুল্লাহ (২০) এবং মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির মিয়ানমারের একই এলাকার বাসিন্দা। তাদের মধ্যে মিয়ানমারে অবস্থানকালীন সময় থেকে পারিবারিক বিরোধ ছিল। বাংলাদেশে একই ক্যাম্পে আশ্রয় নেওয়ার পর থেকেও তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
গতকাল বুধবার বিকেলে বাড়ির আঙ্গিনায় ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে কেফায়েতুল্লাহর সঙ্গে মৌলভী মনিরের বড় ভাই পীর মোহাম্মদের মধ্যে ঝগড়ার ঘটনা ঘটে।
পুলিশ সুপার বলেন, এ ঘটনার জেরে রাতে কেফায়েতুল্লাহসহ আরও কয়েকজন লোক মনিরের ঘরের পাশে এসে তার সঙ্গে ধস্তাধস্তিতে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা মনিরের পেটে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে। এসময় স্থানীয়রা ঘটনাস্থলে এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।
তিনি জানান, পরে স্থানীয়রা আহত মনিরকে উদ্ধার করে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এমএসএফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
শিহাব কায়সার আরও জানান, রাতে খবর পেয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.