দেশের সাড়ে তিনশ’ সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের চাকরী জাতীয়করণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে – সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিন ঐক্যপরিষদ

খুলনা ব্যুরো: দেশের সাড়ে তিনশ’ সরকারি কলেজ মসজিদের সাড়ে পাঁচশ’ ইমাম-মুয়াজ্জিন-খাদিমের চাকরী জাতীয়করণ না হওয়া পর্যন্ত সরকারের দৃষ্টি আকর্ষণের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার ঘােষণা দিয়েছেন সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, একই প্রতিষ্ঠান চাকরী করেও ইমাম-মুয়াজ্জিনরা সামান্য বেতন ভােগ করেন। অথচ একজন চতুর্থ শ্রেণির কর্মচারীও সরকারি সকল সুযাগ-সুবিধা ভােগ করেন। এ বৈষম্যের বিরুদ্ধে সকল সরকারি কলেজের ইমাম-মুয়াজ্জিন-খাদিমকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা।
রবিবার (১৮ জুন) সকাল খুলনার হােটল ক্যাসল সালামের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলােচনা ও মতবিনিময় সভায় এসব কথা বলেন পরিষদের কেন্দ্রীয় নেতারা।
সরকারি কলেজ মসজিদে নিয়ােজিত ইমাম-মুয়াজ্জিনদের চাকরী জাতীয়করণর দাবিতে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্ততা করেন, বাংলাদশ সরকারি কলেজ ইমাম মুয়াজ্জিন ঐক্য পরিষদের সভাপতি মাওলানা এহসান উদ্দিন। সরকারি বিএল কলেজ জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা মুফতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব হাফেজ মাওলানা মােহাম্মদ নাসিম ও কেন্দ্রীয় অর্থ সচিব মাওলানা আ: আলিম।
সভায় খুলনা বিভাগের বিভিন্ন সরকারি কলেজ মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগন বক্তৃতা করেন।
বক্তারা আরও বলেন, দেশের সকল সরকারি কলেজের কর্মকর্তা-কর্মচারীরা সরকারি স্কেলে বেতন-ভাতা পেলেও শুধুমাত্র ইমাম-মুয়াজ্জিন-খাদিমরা বঞ্চিত। অথচ ইমাম-মুয়াজ্জিনদের রয়েছে সকল প্রকার যােগ্যতা ও একাডেমিক সার্টিফিকেট। এর ফলে একই প্রতিষ্ঠানে চাকরী করে বৈষম্যের শিকার ইমাম-মুয়াজ্জিনদের অত্যন্ত মানবেতরভাবে দিন কাটাতে হয়। এজন্য তারা প্রধানমন্ত্রীর দষ্টি আকর্ষণ করেন। সরকারি কলেজ মসজিদগুলােতে ইমাম-মুয়াজ্জিনের পদ সষ্টি করে সরকারি স্কেলের বেতন-ভাতাসহ সকল সুযােগ-সুবিধা দেয়ার জন্যও তারা দাবি জানান।
বক্তারা আক্ষেপ করে বলেন, দেশের সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সরকারি স্কেলের বেতন-ভাতা দেয়া হয়না সেটি অনেক মন্ত্রী বা সরকারের কর্তা ব্যক্তিরা জানেনই না। অথচ সরকারের সকল ধরনের ম্যাসেজ জনগনের কাছে  পৌছে দেয়ার জন্য মসজিদের ইমামরাই উল্লেখযােগ্য ভূমিকা পালন করে থাকেন।
সরকারি কলেজ মসজিদের ইমাম মুয়াজ্জিনদের চাকরী জাতীয়করণর দাবিতে এ পর্যন্ত সরকারের  বিভিন্ন মন্ত্রনালয়ে কমপক্ষে ১০টি পত্র দেয়া হয় উল্লেখ করে বক্তারা বলেন, এর বাইরেও প্রধানমন্ত্রী সহ বিভিন মন্ত্রীকে সার্বিক বিষয়ে অবহিত করা হয়েছে।
সভা শেষপ হাফেজ মাওলানা মুফতি মাহমুদুল হাসানকে সভাপতি, মাওলানা সাঈদ আহমাদ, মাওলানা আমজাদ হুসাইন ও মাওলানা রুহুল আমীনকে সহ-সভাপতি এবং মাওলানা মােহাম্মদ নুর সাঈদকে সাধারণ সম্পাদক করে সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের খুলনা বিভাগীয় কমিটি গঠন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.