দুর্নীতি চাপা দিতে বদলগাছীতে শিক্ষকদের দিয়ে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি: দুর্নীতি চাপা দিতে নওগাঁর বদলগাছীতে শিক্ষকদের দিয়ে মানববন্ধন করিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে উপজেলা শিক্ষা অফিসের সামনে ‘নওগাঁ ও বদলগাছী প্রাথমিক শিক্ষা অফিসের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে’ বদলগাছী শিক্ষকবৃন্দের ব্যানারে এ কর্মসূচী পালিত হয়।

জানা গেছে, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তার অপকর্ম চাপা দিতে কৌশলে শিক্ষকদের দিয়ে এ মানববন্ধন করিছেন। যেখানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৭০ জন প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন। প্রতি মাসে শিক্ষকদের নিয়ে ‘মাসিক মিটিং’ হয়ে থাকে। সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত থাকেন।  গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মিটিং চলছিল। মিটিং শেষে শিক্ষকদের সাথে আলোচনা করেন মানববন্ধনের বিষয় নিয়ে। তার বিরুদ্ধে যে মিথ্যা সংবাদ প্রকাশ হয়েছে তা নিয়ে মানববন্ধন করা যায় কিনা। শিক্ষকদের মধ্যে অনিহা থাকলেও শিক্ষা অফিসারের ভয়ে শিক্ষকরা মানববন্ধন করতে একপ্রকার বাধ্য হয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান এর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ২ এপ্রিল অনলাইন পোর্টাল জাগোনিউজে ‘মিষ্টির টাকা দিলে বদলি হয় প্রাথমিকের শিক্ষকদের’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। বদলগাছীতে প্রাথমিক শিক্ষা অফিসে নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে মোটা অংকের টাকার বিনিময়ে শিক্ষকদের বদলী করিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। ফলে সাধারন শিক্ষকরা তার বিরুদ্ধে প্রতিবাদ করার ও মুখ খোলার সাহস পান না। কেউ প্রতিবাদ করলে উল্টো হয়রানির শিকার হতে হয়। প্রতিবাদকারী শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় শিক্ষা অফিসে অভিযোগ করা হয়। অপরদিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে বদলীকৃত আবেদনে স্বাক্ষর করতে মিষ্টি খাওয়ার নামে শিক্ষকদের গুনতে হত টাকা। এসব অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.