দুর্নীতি একটি ঘৃণা ও লজ্জার বিষয় এটি পরিহার করতে হবে— দুর্নীতি কমিশনার (তদন্ত)

 

 

 

পিআইডি প্রতিবেদকরাজশাহী শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে আজ রবিবার রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ মহানগর/ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ, মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) এ,এফ,এম, আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) রাজশাহীর মো. আনওয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দুর্নীতি দমন কমিশন, ঢাকার যুগ্ম সচিব মো. মনিরুজ্জামান, রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার, পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, জেলা প্রশাসক এস এম আবদুল কাদের এবং অন্যান্যের মধ্যে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রহিম, মো: ইয়ািিহয়া মোল্লা, উল্লাপাড়া সিরাজগঞ্জ মো. রেজাউন কবির পারভেজ বক্তৃতা করেন।

দুর্নীতি দমন প্রতিরোধে বগুড়া জেলা শ্রেষ্ঠত্ব এবং শ্রেষ্ঠ দুর্নীতি দমন প্রতিরোধে রাজশাহী গোদাগাড়ীী উপজেলা প্রথম, নাচোল চাঁপাইনবাবগঞ্জ উপজেলা দ্বিতীয় এবং উল্লাপাড়া সিরাজগঞ্জ উপজেলা তৃতীয় স্থান অধিকার লাভ করে পুরস্কার গ্রহণ করেন।

প্রধান অতিথি বলেন, প্রত্যেকটি প্রতিষ্ঠানের প্রধানকে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সক্রিয় ভূমিকা রাখতে হবে। কারণ প্রতিষ্ঠানের প্রধান যদি দুর্নীতির সাথে যুক্ত থাকে তাহলে দুর্নীতি দমন করা সম্ভব নয়।

তিনি বলেন, দুর্নীতি একটি ঘৃণা ও লজ্জার বিষয় এটি পরিহার করতে হবে। এটি প্রতিরোধ করতে সততার সাথে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির প্রতি জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

তাই সবাইকে দুর্নীতি প্রতিরোধ করার মাধ্যমেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে এবং উর্ধ্বতন কর্মকর্তাদেরকে দুর্নীতির বিষয়ে বেশি নজর দিয়ে আরো শক্ত অবস্থানে থাকতে হবে।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, জনসচেতনতা সৃষ্টি করার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তাঁরা বলেন, প্রতিটি সেক্টরের উর্ধ্বতন যদি সততার সাথে কাজ করেন তাহলে অধঃস্তনরা দুর্নীতি করার সাহস পাবে না এবং রাষ্ট্রের দুর্নীতি কমে যাবে। সৎ মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার চর্চা করতে হবে মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে।

প্রতিটি জেলা উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি দমন প্রতিরোধকল্পে সততা ষ্টোর প্রতিষ্ঠা করা হচ্ছে। যাতে করে ভবিষ্যৎ প্রজন্ম সৎ ও আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।

দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) এ,এফ,এম, আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে রাজশাহী শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে ০৫.০৫.২০১৯ খ্রি তারিখ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ মহানগর/ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) এ,এফ,এম, আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে রাজশাহী শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে ০৫.০৫.২০১৯ খ্রি তারিখ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ মহানগর/ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.