বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষনের এক মাসের প্রশিক্ষণ ক্যাম্প সমাপ্ত

বিকেএসপি প্রতিবেদকগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০১৯’’ এর ১ম পর্ব শেষ হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ দেশের ৬৪টি জেলা থেকে বাছাইকৃত ১০০০ জন খেলোয়াড়দের  ৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ঢাকা বিকেএসপি ও  বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে  ১ মাস মেয়াদের প্রশিক্ষণ প্রদান করা হয় ।

আজ রবিবার সকালে ঢাকা বিকেএসপি সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন ক্রীড়া বিভাগের ৩৯৫  জন  প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং কো-অর্ডিনেটর জনাব মো. রোকন উদ্দিন আহমেদ।

এদিকে বিভিন্ন ক্রীড়া বিভাগের বাকী ৬০৫ জনকে বিকেএসপির অন্যান্য আঞ্চলিক কেন্দ্র বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় সনদ প্রদান করা হয়। উল্লেখ্য দিনাজপুর বিকেএসপিতে গত ৩ মে  ১৫৫জন খেলোয়াড়কে সনদ প্রদান করা হয়।

আগামী আগস্ট মাসে ১০০০ জনের মধ্য থেকে বাছাইকৃত ৪০০ জনকে নিয়ে ২ মাসের প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হবে।

২ মাস মেয়াদে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ ক্যাম্প হতে চূড়ান্তভাবে  বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের বিকেএসপি’র  দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে।

উল্লেখ্য:  ২০১৮ সালে  ভর্তিকৃতদের ৭০% ছিল এ প্রকল্পের প্রশিক্ষণার্থী ।

সংবাদ প্রেরক বিকেএসপি জনসংযোগ কর্মকর্তা মো. আশরাফুজ্জামান। #

 

 

 

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.