দিনিপ্রোতে রাশিয়ার বিমান হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের দিনিপ্রো শহরে বিমান হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। এতে অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচজন শিশু আছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
দিনিপ্রোপেত্রভস্কের আঞ্চলিক গভর্নর সেরহি লিসাক গতকাল শনিবার বলেছেন, আবাসিক জেলায় হামলায় তিনজন শিশুর অবস্থা গুরুতর। বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে তিনি লিখেছেন, মোটে ১৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ইধোরোদেন্সকায় ধ্বংসস্তূপ থেকে চারজনকে উদ্ধার করা হয়েছে। আরও এক শিশু আটকা পড়ে থাকার শঙ্কার কথা জানিয়েছেন লিসাক।
সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টে বলা হয়েছে, রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার কারণে বিস্ফোরণ ঘটেছে এবং জরুরি পরিষেবার ভবন আঘাতপ্রাপ্ত হয়েছে। তবে ইউক্রেনের সামরিক কর্মকর্তারার পক্ষ থেকে এ ক্ষেপণাস্ত্র হামলা তথ্য নিশ্চিত করা হয়নি।
তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, দুইটি আবাসিক ভবনের মধ্যে বিস্ফোরণ ঘটেছে। টেলিগ্রাম পোস্টে এ নিয়ে তিনি লিখেছেন, দুর্ভাগ্যবশত ধ্বংসস্তূপের নিচে মানুষ আটকা পড়ে আছে। আবার রাশিয়া প্রমাণ করল তারা সন্ত্রাসী রাষ্ট্র। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.