দামুড়হুদা কার্পাসডাঙ্গা ইউপি নির্বাচনে প্রচার -প্রচারণা তুঙ্গে : নানা প্রতিশ্রুতি

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদা কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে উঠেছে। সময় যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ব্যস্ততাও বেড়ে গেছে। তারা ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে দোয়া প্রার্থনা ও নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। তবে কোনও প্রার্থীই স্বাস্থ্যবিধি মানছেন না। জনপ্রতিনিধি হওয়ার আগেই তারা নিয়ম ভঙ্গ করছেন এমন অভিযোগ অনেক ভোটারের।
নির্বাচন অফিস সূত্র জানায়, এবারের নির্বাচনে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীসহ ৪ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তবে বিএনপি, জামায়াত ইসলামী ও জাতীয় পার্টির কোনো প্রার্থী নেই। সাধারণ  পুরুষ পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্যপদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী খলিলুর ভুট্র (নৌকা) স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ প্রার্থী আব্দুল করিম (আনারস) সহিদুল হক (চশমা) ও ইসলামী শাসন তন্ত্রের প্রার্থী আব্দুল কাদির উকিল (হাতপাখা)।
এরই মধ্যে সোশ্যাল মিডিয়া ও স্হানীয় পত্রিকাগুলোতে বিজ্ঞপ্তি দিয়ে নির্বাচনের মাঠ হতে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী সহিদুল হক। নির্বাচনী মাঠে ২জন প্রার্থী ব্যাপকভাবে গণসংযোগ করতে দেখা গেছে। তারা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন ভোট চাইতে। স্বতন্ত্র প্রার্থী আব্দুল করিম বিশ্বাস বলেন এলাকার জনগন আনারস প্রতিকের পক্ষে ব্যাপক সাড়া দিয়েছে।
আগামী ১১ নভেম্বর ব্যালটের মাধ্যমে আনারস প্রতিকে ভোট দিবে। জয়ের ব্যাপারে তিনি বলেন আমি শতভাগ আশাবাদী। আওয়ামী লীগ প্রার্থী খলিলুর রহমান ভুট্র বলেন, আওয়ামী লীগের পক্ষে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। তিনি যেখানেই যাচ্ছেন ভোটাররা তাকে সাদরে গ্রহণ করছেন। ভোটের মাঠে সরব উপস্থিতি নেই ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল কাদির উকিল।
ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোট আসলে কথার ফুলঝুড়ি সামনের আসে। ভোট চলে গেলে আর কেউ খোঁজ খবর রাখে না। এর আগে অনেক প্রতিশ্রুতি দেওয়া হলেও তার ছিটে-ফোঁটাও বাস্তবায়িত হয়নি। সে কারণে দলের মার্কা দেখে নয়, এবার যোগ্য প্রার্থী দেখেই ভোট দিতে চান সাধারণ ভোটাররা। মাঠ পর্যায়ে দেখা যাচ্ছে স্বতন্ত্র প্রার্থী বেশখানেক এগিয়ে রয়েছে আওয়ামী লীগ প্রার্থীর চেয়ে।
এদিকে দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার ইসাহক আলী জানান, ১১ নভেম্বর নিরপেক্ষভাবে নির্বাচন করার লক্ষ্যে সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এখন পর্যন্ত কোনো প্রার্থীর আচরণবিধি লংঘনের কোনো অভিযোগ পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.