দামুড়হুদার বিভিন্ন সীমান্তে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: তিন হরফের ছোট একটি নাম ‘মাদক’। যা অপরাধের ”জনক”! হরেক রকম মাদকের মধ্যে শীর্ষ স্থান দখল করেছে ইয়াবা। আকারে ছোট হলেও তার নেশার স্বাদ মাদকাশক্তদের কাছে খুব প্রিয়।
বহনে খুবই সহজ। মূল্য চড়াতে বিক্রেতারা রাতারাতি হচ্ছে বিত্তবৈভবের মালিক। অনিশ্চিত অন্ধকারের অপরিনত ও অকাল মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে যুব সমাজ। ধবংস হচ্ছে দেশ।
মাদকের ভয়াবহ আগ্রাসনে চুরি, ছিনতাইসহ অপরাধ সংঘটিত হচ্ছে প্রতিদিন সম্ভাবনাময় শান্তির জনপদ দামুড়হুদা উপজেলার বর্তমানে মাদকের ট্রানজিট পয়েন্টে পরিনত হয়েছে।
মাদকের ভয়াবহ আগ্রাসনে মাদকাসক্তদের তালিকা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। মরন নেশায় জড়িয়ে পড়ছে শিক্ষার্থী যুবকেরা যাদের বয়স ১৫ থেকে ৪০ বছরের মধ্যে। নেশার টাকা যোগান দিতে গিয়ে ছোটোখাটো অপরাধে জড়িয়ে পড়ছে।
দামুড়হুদা উপজেলার বেশকয়েকটি স্পটে মাদক ব্যবসা জমজমাট। যেমন দামুড়হুদা উপজেলার মুন্সিপুর,    আরামডাঙ্গা, কানাইডাঙ্গা, কার্পাসডাঙ্গা কাস্টমমোড়  ও এসব জায়গায় মাদক ব্যবসায়ীদের স্পট।
সমকালীন মাদক প্রকাশ্যে অবাধে বিক্রি হচ্ছে। পুলিশের চোখ ফাঁকি দিতে মাদক ব্যবসায়ীরা নিত্য নতুন কৌশল অবলম্বণ করছে।
নাম প্রকাশে অনিইচ্ছুক এক স্কুল শিক্ষক বিটিসি নিউজকে জানান, মোটরসাইকেলে স্টীকার লাগিয়ে সকালে – বিকালে  আসা যাওয়া ব্যক্তিদের প্রতি নজরদারী একান্ত প্রয়োজন। যুব সমাজ ধবংসের মূল নায়ক এরা।
এছাড়াও দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী  মুন্সিপুর, হুদাপাড়া, ঠাকুর পুর ফুলবাড়ি, জগন্নাথপুর গ্রামের মাদক ব্যবসায়ীরা বিজিবি ও পুলিশের চোখ ফাঁকি অহরহ মাদক সেবন ও বিকিকিনি করছে। সীমান্তে অতন্দ্র প্রহরি ও পুলিশ প্রশাসন প্রতিনিয়ত গাজা, ফেন্সিডিল, ইয়াবা, জাল টাকাসহ বড় বড় মাদকের চালান আটক করলেও ধরা পড়ে না মাদক ব্যবসায়ীরা।
আইন শৃংখলা বাহিনীর চোখ ফাকি দিতে নারী, শিশুদের ব্যবহার করা হচ্ছে এ ব্যবসায়। পুলিশের কৌশলের পাশাপাশি মাদক ব্যবসায়ীরা কৌশল পাল্টাচ্ছে। তারপরও পুলিশ তাদের আটক করছে।
জনৈক এক পুলিশ কর্মকর্তা বিটিসি নিউজকে বলেন, মাদকসহ আটক করে আদালতে প্রেরন করলেও আইনের ফাঁক-ফোঁকর দিয়ে বেড়িয়ে এসে পুনরায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। শান্তি প্রিয় এলাকাবাসীর অভিযোগ কিছু অসাধু ব্যক্তিদের ছত্রছায়ায় থেকে কিছু অসাধু প্রশাসনকে ম্যানেজ করে রমরমা ভাবে ব্যবসা করছে। কম সময়ে রাতারাতি অর্থবিত্তের মালিক, যেন আঙ্গল ফুলে কলাগাছ।
এ ব্যবসায় ঝুকে পড়ছে হতাশাগ্রস্থ যুবক, নারীরাও পিছিয়ে নেই। মাদকের ছোবলে ক্ষত-বিক্ষত হচ্ছে সমাজ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.