দামুড়হুদার কার্পাসডাঙ্গা ভৈরব নদীর পাড় কেটে মাটি বিক্রি : প্রশাসন নিরব

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা এলাকার ওপর দিয়ে  প্রবাহমান ঐতিহ্যবাহী ভৈরব নদী খনন করা হবে এ রকম মিথ্যা প্রচারনা চালিয়ে মাটি খেকো কয়েকজন দালাল ও ট্রাক্টর মালিক ভৈরব নদীর পাড় থেকে হাজার হাজার গাড়ী মাটি কেটে স্হানীয় ইটভাটা সহ নিচু জমিতে মাটি ভরাটের কাজে বিক্রি করছে।

অব্যাহত মাটি কাটার ফলে আগামী বর্ষা মরসুমে নদী সংলগ্ন উঁচু পাড় ভেঙ্গে পড়বে বলে আশঙ্কা করছে সচেতন মহল। সরেজমিনে নদীর পাড় কাটার স্হান ঘুরে দেখা গেছে  প্রতিদিনেই বেশ কয়েকটি ট্রাক্টর পাল্লা দিয়ে কোমরপুর কাঠাঁলতলা খাল সংলগ্ন নদীর পাড় ও কার্পাসডাঙ্গা ডিগ্রী কলেজের সংলগ্ন বাঘাডাঙ্গা উঠতি পাড়ার নদীর পাড় ভেকু দিয়ে কাটছে।

নদীর পাড় কাটার বিষয়ে  জমির মালিকদের সাথে কথা বললে তারা জানান মেহেরপুর জেলাস্হ ভৈরব নদী সরকারী ভাবে খনন করা হচ্ছে। আমাদের এলাকায় নদী বেশ কয়েক বার মাপযোগ করা হয়েছে।

আমাদের এ সকল জমি খননের মধ্যে পড়বে। তাই আগেভাগেই স্বল্প টাকায় মাটি বিক্রি করছি। কারা মাটি কিনছে  এ জবাবে এলাকার বেশ কিছু দালাল ও ট্রাক্টর মালিকরা।

এসব মাটি কোথায়  যাচ্ছে জানিনা। এলাকার কয়েকটি ইটভাটার মালিকদের সাথে কথা হলে নাম প্রকাশ করার শর্তে জানান আমাদের কোনো গাড়ী মাটি কাটার কাজে ব্যবহার হচ্ছে না।বাইরে ট্রাক্টর মাটি ইট ভাটায় দিয়ে যাচ্ছে।

এবিষয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুুুনিম লিঙ্কন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কোন ব্যক্তি নদীর পাড়ে স্তর কাটতে হলে তাকে অবশ্য আমাদের কাছে অনুমোদন নিতে হবে।

না নিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হা গ্রহন করা হবে। ফসলি জমিতে কেউ মাটি কাটে, তাহলে পাশের জমির মালিক লিখিত অভিযোগ দেয়, তাহলে তার বিরুদ্ধে নেব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা ( চুয়াডাঙ্গা ) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.