দামুড়হুদার কার্পাসডাঙ্গায় খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে চলছে তোড়জোড়

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:  আগামী ২৪ ডিসেম্বর রোববার দিনগত রাত ১২ টা ১মিনিটে প্রার্থনার মধ্যদিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন শুরু হবে। বড়দিনকে ঘিরে দামুড়হুদার কার্পাসডাঙ্গা – বাঘাডাঙ্গা গ্রামের খ্রিস্টান পল্লীতে চলছে ব্যাপক প্রস্তুতি।

অতিথিদের নিমন্ত্রণ করা হচ্ছে মোবাইলের ম্যাসেজ, কার্ড আর পোস্ট কার্ডে। অতিথি আপ্যায়নে রাখা হচ্ছে রকমারী পিঠাপুলির আয়োজন।বাড়ির সামনে সাজানো হচ্ছে ক্রিস্টমাস ট্রি।

শিশুদের বন্ধু হিসাবে পরিচিত সান্তাক্রুসের উপহার পেতে আবেগ-আপ্লুত হয়ে আছে শিশুরা। অপেক্ষার দিনক্ষণ শেষ হতে বেশি সময় দেরি না হলেও মহাব্যস্ত খ্রিস্টান পল্লীর পরিবারগুলো।

অন্যদিকে কার্পাসডাঙ্গা মিশন ও বাঘাডাঙ্গা খ্রিস্টান পল্লীতে রয়েছে পাঁচ টি গীর্জা ( কার্পাসডাঙ্গায় দুটি – চার্চ অব বাংলাদেশ ও রোম্যান ক্যাথলিক চার্চ, বাঘাডাঙ্গায় তিনটি এজি আর্শিবাদ,প্রেসবিট্যালিয়ান, রোম্যান ক্যাথলিক গীর্জা ও উপাসনালয় গুলোকে সাজানো হচ্ছে দৃষ্টিনন্দন ঝলমলে আলোক সজ্জায়।

গির্জার অভ্যন্তরে দৃষ্টিনন্দনভাবে ডিসপ্লে করা হবে কুড়েঘরের অভ্যন্তরে মাদার মেরীর কোলে যীশু খ্রিস্টের প্রতিচ্ছবি । প্রার্থনা করতে আগত পুণ্যার্থীদের আগমন নিরবচ্ছিন্ন করতে তৈরি করা হচ্ছে বিশেষ ভলান্টিয়ার টিম।

সব মিলিয়ে আগাম উৎসব চলছে খ্রিস্টান অধ্যুষিত গ্রামগুলোতে।

বাঘাডাঙ্গা এজি মিশনের পুরোহিত ডমেনিক মন্ডল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কার্পাসডাঙ্গা মিশন ও বাঘাডাঙ্গা খ্রিস্টান সম্প্রদায়ের ৫ টি গির্জায় প্রায় ১ হাজার পরিবারে উৎসব পালনের প্রস্তুতি চলছে।

এবিষয়ে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ  মি: সুকুমার বিশ্বাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করা হবে। নিরাপত্তার স্বার্থে বিশেষ টিম কাজ করবে।  কোন ধরনের অপ্রীতিকর পরিস্হিতিতে আমাদের পুলিশ প্রশাসন সজাগ থাকবে এবং সেই নির্দেশ থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা ( চুয়াডাঙ্গা ) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.