তত্ত্বাবধায়কের দাবিতে রাজপথে নামার ঘোষণা জামায়াতের

ঢাকা প্রতিনিধি: ১০ বছর পর পুলিশের অনুমতি নিয়ে ঢাকায় সমাবেশ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। সমাবেশ থেকে বিএনপির দাবির সঙ্গে সুর মিলিয়ে জামায়াতও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করেছে। এই দাবি আদায়ে নেতাকর্মীদের রাজপথে নামার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান নেতারা।
আজ শনিবার বেলা আড়াইটায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আটক নেতাকর্মীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশ হয়।
শেষ হয় বিকেল পৌনে ৫টায়।
দক্ষিণ জামায়াতের আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের পরিচালনায় সমাবেশে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, মাওলানা আবদুল হালিম, প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দ, মোবারক হোসাইন প্রমুখ নেতা বক্তব্য দেন। জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমানের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনানো হয়।
দলের নেতাদের সাথে আলাপ করে জানা যায়, পুলিশের অনুমতি না পাওয়ায় তারা প্রায় এক যুগ আনুষ্ঠানিকভাবে কোনো সভা-সমাবেশ করতে পারেননি।
সর্বশেষ তারা পুলিশের অনুমতি নিয়ে ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি মতিঝিল সড়কে বিক্ষোভ মিছিল করেছিলেন।
লিখিত বক্তব্যে সরকারের উদ্দেশ্যে মুজিবুর রহমান বলেন, দেশের মানুষ দলীয় সরকারের অধীনে নির্বাচন মানবে না। তাই শুভবুদ্ধির পরিচয় দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের নির্বাচনের ব্যবস্থা করুন। এর বিকল্প নেই।
লিখিত বক্তব্যে তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, দলীয় নেতাকর্মীদের মুক্তি, দলের সব কার্যালয় খুলে দেওয়াসহ ১০ দফা দাবি তুলে ধরেন।
সমাবেশে ঢাকা মহানগর জামায়াত ও ছাত্রশিবিরের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন। মিলনায়তনে নেতাকর্মীদের ভিড় মিলনায়তন প্রাঙ্গণেও ছড়িয়ে পড়ে।
সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, ‘আপনারা যারা সরকারে আছেন, আপনারাও বলছেন নিরপেক্ষ নির্বাচনের কথা। আমরাও চাই সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন।
গণতন্ত্রের কথা হচ্ছে নিরপেক্ষ নির্বাচন। কিন্তু ডালমে কুচ কালা হে। ২০১৪ সালের নির্বাচন, ২০১৮ সালের নির্বাচন গেছে। এবার সেভাবে হতে দেওয়া হবে না। এবার নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। আলোচনায় আসুন। সমাধান পাবেন।’
তত্ত্বাবধায়ক সরকারের প্রতিষ্ঠায় রাজপথে জামায়াত আন্দোলন করবে বলেও জানান তিনি। আব্দুল্লাহ তাহের বলেন, ‘এবারের নির্বাচন হবে একমাত্র তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এর জন্য যা যা করা দরকার, আন্দোলন করা দরকার, সব করা হবে।’
জামায়াতের এই সমাবেশকে কেন্দ্র করে দুপুর থেকে মৎস্য ভবন, শাহবাগ সড়কে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। রায়ট কার, প্রিজন ভ্যানসহ সাদা পোশাকে সদস্যরাও ছিলেন আশপাশের এলাকায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.