ঢাকা বিভাগে করোনা রোগী আক্রান্ত বেশী, রাজশাহীতে কম : ডা. নাসিমা সুলতানা

বিটিসি নিউজ ডেস্ক: করোনাভাইরাসে দেশে গেল ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৯০ জন। আক্রান্তের শতকরা ৮৩.৭ ভাগই ঢাকা বিভাগে। অন্যদিকে আক্রান্তের দিক দিয়ে পিছিয়ে আছে রাজশাহী।

আজ শনিবার (০২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ১৯৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮২৭টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৯০ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৩ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৭ জন। ডা. নাসিমা সুলতানা বলেন, দুই একজন আমাদের কাছে জানতে চেয়েছিলেন বিভাগের অবস্থা।

এখন পর্যন্ত ঢাকা বিভাগে সর্বোচ্চ আক্রান্ত। ১ মে পর্যন্ত ঢাকা বিভাগ শতকরা ৮৩.০৭ ভাগ আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, চট্টগ্রাম বিভাগে ৪.৬ ভাগ, ৩.৭১ ভাগ ময়মনসিংহ, ২.২০ খুলনা, ১.৮০ রংপুর, বরিশাল ১.৬৯ ভাগ,  ১.৫৭ ভাগ সিলেট ও রাজশাহী ১.৫৩ ভাগ করোনা রোগী শনাক্ত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.