ঠাকুরগাঁওয়ে ‘শুদ্ধ সুরে জাতীয় সংগীত’ এ প্রথম হয়ে এবারে বিভাগীয় প্রতিযোগিতায় রানীশংকৈল ডিগ্রি কলেজ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে ‘শুদ্ধ সুরে জাতীয় সংগীত’ এ প্রথম হয়ে এবারে বিভাগীয় প্রতিযোগিতায় করছে রানীশংকৈল ডিগ্রি কলেজ। ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আমাদের কলেজ ইতোমধ্যে ঠাকুরগাঁও জেলায় শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন করে প্রথম স্থান অধিকার করে সেরা হয়েছি। আবারও আগামী ১১ মার্চ বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহনের সুযোগ পেয়েছি। আমরা আশা করছি বিভাগীয় পর্যায়ে সেরা হব। জানা গেছে,বর্তমানে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলাধীন রাণীশংকৈল পৌরসভার প্রাণকেন্দ্রে প্রধান সড়ক সংলগ্ন উপজেলা প্রশাসনের নিকটবর্তী কুলিক নদীর ঘেষা মনোরম পরিবেশে ১৯৭২ খ্রিষ্টাব্দে স্থাপিত হয় রাণীশংকৈল কলেজটি।

সময়ের সাথে সাথে উচ্চ মাধ্যমিক স্তর পেরিয়ে স্নাতক শ্রেণীতে সকল বিভাগ সহ অতঃপর প্রায় ১০ টির বেশী বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। বর্তমানে “রাণীশংকৈল ডিগ্রি কলেজ” নামে অত্র কলেজটি ঠাকুরগাঁও জেলার সর্ববৃহৎ ও সমৃদ্ধশালী বেসরকারী কলেজের স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। এ প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৫ হাজারেরও বেশী। সুদক্ষ গভর্ণিং বডি ও অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা অত্যন্ত সুনামের সাথে অত্র কলেজের শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। বিগত পাবলিক পরীক্ষার ফলাফল অত্যন্ত সন্তোষজনক। কলেজটির নিজস্ব বিশাল খেলার মাঠ, ৫.০৬ একর জমির উপর বৃহৎ আকারের একটি কেন্দ্রীয় শহীদ মিনার সহ অবকাঠামোগত সার্বিক সুবিধা-যা সবুজ ছাঁয়ায় ঘেরা ও সুরক্ষিত সীমানা প্রাচীর দ্বারা পরিবেষ্ঠিত। ৫টি দ্বি-তল ভবন যার প্রতিটি ১২০ফুট২৮´ ফুট এবং একটি ৪তলা ভবন নির্মাণান সম্পন্ন।

উপজেলা সহ অত্র এলাকার শিক্ষার গুণগত মান বৃদ্ধি, শিক্ষার বিস্তৃতি ও নারী শিক্ষা সম্প্রসারণের জন্য অত্র এলাকার ছাত্র-ছাত্রী, অভিভাবক ও আপামোর জনসাধারণের দীর্ঘদিনের প্রত্যাশা জেলার সমৃদ্ধশালী বেসরকারী “রাণীশংকৈল ডিগ্রি কলেজ”বর্তমান সরকারকে জাতীয়করণের আওতায় আনা জরুরী হয়ে পরেছে।যদিও বাংলাদেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারি হওয়ার কথা থাকলেও রানীশংকৈল উপেজলাটিই একমাত্র অসম্পন্ন রয়েছে। এ উপজেলায় সরকারি একটি কলেজের অত্যান্ত প্রয়োজন এমন অভিমত এলাকার সচেতন মানুষের। এ উপজেলায় যোগ্য একটি কলেজকে জাতীয় করলে সাধারন জনগণ অত্যন্ত সন্তুুষ্ট হবে ।এমনকি মাননীয় প্রধান মন্ত্রি জননেত্রী শেখ হাসিনা সরকারের মহৎ উদ্দেশ্য সফল হবে।এমন দাবী এলাকাবাসির।

গভর্নিং বডির একজন সদস্য বিটিসি নিউজকে বলেন, সরকারের গৃহীত নীতিমালা অনুযায়ী প্রত্যেক উপজেলায় একটি করে কলেজ জাতীয়করণের ক্ষেত্রে আর্দশ উপজেলা হিসাবে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলাধীন সমৃদ্ধশালী রাণীশংকৈল ডিগ্রি কলেজ” কে জাতীয়করণ করা একান্ত আবশ্যক। উপাধ্যক্ষ জামাল উদ্দিন বলেন, জেলায় শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন করে আমরা প্রথম স্থান অধিকার করেছি। ৯ মার্চের পরিবর্তে আগামী ১১ মার্চ সকাল ৯ টায় শিশুনিকেতন উচ্চ বিদ্যালয়, রংপুর,বিভাগীয় পর্যায়ে আমাদের কলেজ শুদ্ধ সুরে জাতীয় সংগীত প্রতিযোগিতায় অংশ নিবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.