ট্রেনে মেজর পরিচয়ে সংগীতশিল্পীকে অপহরণ চেষ্টা


নিজস্ব প্রতিবেদক: চলন্ত ট্রেনে সেনাবাহিনীর মেজর পরিচয়ে সঙ্গীতশিল্পী, নির্মাতা, ইভেন্ট অর্গানাইজার ও মিডিয়া ব্যক্তিত্ব অনন্যা রুমাকে অপহরণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে যশোর থেকে রাজশাহীগামী সাগড়দাড়ি এক্সপ্রেস ট্রেনে এ অপহরণের চেষ্টা চালানো হয় বলে অভিযোগ করেছেন তিনি। এ ঘটনায় ইমাম মেহেদি নামে অভিযুক্ত ব্যক্তিকে ধরে পুলিশে সোপর্দ করেছেন ট্রেনের যাত্রীরা।
সঙ্গীতশিল্পী রুমা জানান, বৃহস্পতিবার বিকেলে যশোর থেকে রাজশাহীর উদ্দেশ্যে সাগড়দাড়ি এক্সপ্রেস ট্রেনে রওনা দেন তিনি। ট্রেনের এসি-খ বগির ২৭ নম্বর সিটে তিনি ছিলেন। ট্রেনটি পাকশী অতিক্রম হওয়ার পরপরই অজ্ঞাত এক ব্যক্তি তার সিটের কাছে এসে দাঁড়ায় এবং মুঠোফোনে অপর পক্ষকে অবস্থান জানাতে থাকে। বিষয়টি টের পেয়ে ট্রেনের টিকেট কালেক্টরকে তিনি জানালে ওই ব্যক্তিকে বগি থেকে বের করে দেয়া হয়। তবে সে সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে আবারো বগির ভেতরে আসে।
রুমা বলেন, বগিতে সেনাবাহিনীর একজন প্রকৃত মেজর ছিলেন। তিনি ওই ভূয়া মেজরকে জিজ্ঞাসাবাদ শুরু করলে সদুত্তর দিতে পারে নি সে। ফলে অন্য যাত্রীরা তাকে ধরে ফেলেন। তবে লালন শাহ নামে এক পুলিশ সদস্য তাকে বাঁচাতে মরিয়া হয়ে ওঠেন। ফলে আমি ৯৯৯-এ কল দেই এবং র‌্যাবকেও বিষয়টি জানাই। পরে রাজশাহী রেলস্টেশনে নামলে রেলওয়ে থানা পুলিশ তাকে হেফাজতে নেয়। ইতোমধ্যে র‌্যাব সদস্যরাও রেলস্টেশনে আসেন। তবে জিআরপি থানার ওসি তাদের এসপির অনুমতি ছাড়া র‌্যাবের হাতে আসামিকে দিতে চান নি। তাই ফিরে যান র‌্যাব সদস্যরা। পরে থানায় এজহার দায়ের করি।
এ বিষয়ে রেলওয়ে থানার (জিআরপি) ওসি রকিবুল হোসেন বিটিসি নিউজকে বলেন, থানায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বিটিসি নিউজকে বলেন, ঘটনাটি খুবই দু:খজনক। ট্রেনে এ ধরণের ঘটনায় অবাক হয়েছি আমি। ভুক্তভোগী লিখিত অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.