টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন সাকিব

বিটিসি স্পোর্টস ডেস্ক: চোটের কারণে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সুপার টুয়েলভে বাংলাদেশের বাকি দুইটি ম্যাচে খেলা হবে না তার।
আজ রবিবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট দলের চিকিৎসক দেবাশীশ চৌধুরী জানান, ‘সাকিব বাঁ পায়ের নিচের দিকে আঘাত পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ম্যাচে এই চোট পেয়েছেন তিনি। গ্রেড ওয়ান এই ইনজুরির কারণে বিশ্বকাপে বাংলাদেশের পরের দুই ম্যাচে খেলতে পারছেন না সাকিব।’
বিশ্বকাপে যেহেতু আর খেলা হবে না সাকিবের, তাই কাল-পরশুই টিম হোটেল ছাড়বেন তিনি। সংযুক্ত আরব আমিরাত থেকে চলে যাবেন যুক্তরাষ্ট্রে, পরিবারের কাছে।
এর আগে গত শুক্রবার (২৯ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিব। এরপর চোট নিয়েই ব্যাটিং ও বোলিংয়ের গুরুদায়িত্ব পালন করেছেন। মেডিকেল টিম তাকে দুই দিন পর্যবেক্ষণে রাখে। এসময় বিসিবি চিকিৎসক জানিয়েছিলেন, পর্যবেক্ষণ শেষে অবস্থা বুঝে নেওয়া হবে ব্যবস্থা। পর্যবেক্ষণের ফলাফল ভালো না আসায় শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন এই অলরাউন্ডার।
বাছাই পর্বে জিতলেও মূল পর্বে এখন পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। এতে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা বাংলাদেশের প্রায় নেই বললেই চলে। এমন অবস্থায় সাকিব ছিটকে যাওয়ায় নতুন কাউকে দলে নেওয়ার সুযোগ থাকলেও করোনা কালে বায়োবাবলের এই সময়ে সাকিবের বিকল্প নিচ্ছে না বাংলাদেশ। কারণ কোয়ারেন্টাইনের জটিলতার কারণে সেই সুযোগও নেই বাংলাদেশ দলের। এর আগে ইনজুরিতে বিশ্বকাপ শেষ হয়েছিল জাতীয় দলের আরেক তারকা মোহাম্মদ সাইফউদ্দিনেরও।
এ বারের বিশ্বকাপে একটি রেকর্ড গড়েন সাকিব। টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন তার দখলে। টপকে গিয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে। দলের জন্য এই বিশ্বকাপ মনে রাখার মতো না হলেও সাকিব মনে রাখতে চাইবেন তার রেকর্ডের জন্য। টি২০ ক্রিকেটেও সব চেয়ে বেশি উইকেট এখন তার দখলে। লাসিথ মালিঙ্গার ১০৭টি উইকেটের রেকর্ড ভেঙে দিয়েছেন সাকিব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.