টি- টোয়েন্টির শীর্ষস্থানের হাতছানি ভারতের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডকে টেস্ট সিরিজে হারিয়ে দুইটা লাভ হয়েছিলো ভারতের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিতের সঙ্গে টেস্ট র‌্যাংঙ্কিয়ের শীর্ষস্থানও ফিরে পায় বিরাট কোহলির দল।
এবার টি-২০ সিরিজ শুরুর আগেও একই রকম সমীকরণ ভারতের সামনে। টেস্টের পর এবার টি-২০’র লড়াই। এই সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে ভারত ও ইংল্যান্ড। আহমেদাবাদে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায়, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০’তে মুখোমুখি হবে দু’দল।

টি-২০ র‌্যাংঙ্কিয়ের শীর্ষ দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় বিশ্ব। এই সিরিজের ফলের ওপর নির্ভর করছে র‌্যাংঙ্কিয়েরহিসেব-নিকেশ। ৪-১ ব্যবধানে সিরিজ জিতলে, ইংল্যান্ডকে টপকে শীর্ষে চলে যাবে ভারত। তবে ৩-২ ব্যবধানে সিরিজ জিতলে শীর্ষস্থান ধরে রাখবে ইংল্যান্ড।

টেস্টের মতো টি-২০’তেও দুর্দান্ত ফর্মে আছে কোহলির দল। শেষ ১৫ আন্তর্জাতিক টি-২০’তে মাত্র দুটিতে হেরেছে তারা। এই ম্যাচের আগে একাদশ সাজাতেও মধুর সমস্যার পড়েছে স্বাগতিকরা। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে। বাদ পড়বেন শিখর ধাওয়ান। কোহলির সঙ্গে শ্রেয়াস আইয়্যার, পন্ত, পান্ডিয়াদের নিয়ে শক্তিশালী ব্যাটিং লাইন ভারতের।

টেস্ট সিরিজে রোটেশন প্রক্রিয়ায় একাদশ সাজালেও, টি-২০’তে থ্রি লায়নরা পাচ্ছে পূর্ণ শক্তির দল। ইনজুরির জন্য সংশয় আছে জোফরা আর্চারের খেলা নিয়ে। জেসন রয়, বাটলার, মালানরাও চাইবেন ভারতের জবাব দিতে। মোতেরা স্টেডিয়ামের উইকেট টেস্ট সিরিজে কথা বলেছে স্পিনারদের পক্ষে।

তবে গেলো জানুয়ারিতে হওয়া ঘরোয়া টি-২০ ট্রফিতে পেসাররাও ভালো করেছেন।  মুখোমুখি ১৪ দেখায় ৭টি করে জয়-হার ভারত-ইংল্যান্ডের। ভারতের মাটিতে এখন পর্যন্ত দু’দল খেলেছে ৬টি ম্যাচ। সেখানেও আছে সমতা। দু’দলের জয় হার ৩টি করে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.