জয় তুলে আসগর আফগানকে বিদায় দিলো আফগানরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে সহজ জয় পেল আফগানিস্তান। বিদায়টা স্মরণীয় করে রাখলেন আসগর আফগান। তার দলের দেওয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৮ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া।
আজ রবিবার (৩১ অক্টোবর) টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ শাহজাদের ৪৫, হজরতুল্লাহ জাজাইয়ের ৩৩, অধিনায়ক মোহাম্মদ নবির ৩২ ও আসগর আফগানের ৩১ রানে ভর করে ৫ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান।
জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে নামিবিয়া।
আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নবিন-হামিদদের বোলিং তোপে কোনও প্রতিরোধ গড়তে পারেনি ইরাসমাস বাহিনী। নির্ধারিত ২০ ওভারে ৯৮ রান তুলতে পারে আফ্রিকা মহাদেশের দলটি।
নামিবিয়ার হয়ে ৩০ বলে সর্বোচ্চ ২৬ রান তুলেন ডেভিড ভিসা।
আফাগানদের পক্ষে তিনটি করে উইকেট নেন নবিন ও হামিদ। গুলবদিন নাইব দুটি ও রশিদ খান একটি উইকেট আদায় করেন।
এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আসগর আফগান। মাঠে নামার আগে গার্ড অব অনার পেয়েছেন সতীর্থ ও প্রতিপক্ষের কাছ থেকে। ম্যাচ শেষে ঘাড়ে তুলে তাকে বিদায় জানায় টিম আফগানিস্তান।
নামিবিয়া একাদশ: জেরহার্ড এরাসনাস (অধিনায়ক), জ্যান ফ্রাইলিংক, জেন গ্রিন (উইকেটকিপার), নিকল লফটি-ইটন, বার্নার্ড স্কল্টজ, জেজে স্মিট, রুবেন ট্রাম্পেলমান, মাইকেল ভ্যান লিংগেন, ডেভিড উইজ, ক্রেইগ উইলিয়ামস, পিক্কি ইয়া ফ্রান্স।
আফগানিস্তান একাদশ: মোহাম্মদ নবি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, আসগর আফগান, গুলবাদিন নায়েব, করিম জানাত, রশিদ খান, হামিদ হাসান, নজিবুল্লাহ জাদরান, নবিন উল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.