জোর করে কলার কাইন কেটে নেয়ার প্রতিবাদ, হত্যার পরিকল্পনাকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: জোর করে বাগান থেকে কলার কাইন কেটে নেয়ার প্রতিবাদ করেছিলেন মোঃ জয় ও তার পরিবারের লোকজন। এতেই ক্ষিপ্ত হয়ে হত্যার পরিকল্পনা করে শাহমখদুম থানার উত্তর বিলপাড়া এলাকার নুর ইসলাম।
গতকাল বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুর ২টার দিকে নওদাপাড়া বিলপাড়া এলাকার জয় এর বাড়িতে হামলা চালিয়ে বাড়ি ঘর ভাংচুর করে নুর ইসলাম, তার ভাই নুর কাশেম ও কাশেমের স্ত্রী সালমা বেগম।
এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার (০৪ আগস্ট) মোঃ জয় বাদি হয়ে নগরীর শাহমখদুম থানায় একটি মামলা দয়ের করেছেন।
এ ব্যাপারে ভুক্তোভগী মোঃ জয় জানান, আমাদের জমির পাশে দুলাল নামের এক ব্যক্তির জমি রয়েছে। জমির মালিক থাকেন ঢাকায়।
এসুবাদে তিনি আমাদের দেখভালের দায়িত্ব দিয়ে গেছেন। গত বুধবার (০৩ আগস্ট বিকাল ৫টার দিকে সালমা বেগম (৪৫) সেই জমিতে থাকা কলার একটি কাইন কেটে নিয়ে যায়।
পরের দিন সকাল ৯টার দিকে সালমা বেগম পুনরায় আরেকটি গাছের কাইন কাটার জন্য বাগানে আসেন। এতে আমরা বাধা সৃষ্টি করি। পরে দুপুর ২টার দিকে কাজ থেকে বাসায় আসা মাত্র আমাকে ও আমার ছোট ভাই সনি (২২) কে হত্যার উৃদ্দেশ্যে গরু জবাই করা ছুরি ও চাপাতি নিয়ে আমাদের ধাওয়া করে। পরে আমাদের নিজ বাসায় প্রবেশ করে দরজা বন্ধ করে দেয়। পরবর্তিতে বাহির থেকে দরজা ভেঙ্গে ঘরের ভেতর প্রবেশ করার চেষ্টা করে তারা। তাৎক্ষণিক থানায় খবর দিলে শাহমখদুম থানার এএসআই নাসির উদ্দিন সাদা পোশাকে ঘটনা স্থলে উপস্থিত হন। কথা বলার এক পর্যায় নুর সালাম চাপাতি নিয়ে পুলিশের উপস্থিতিতেই আবার হামলা চালানোর চেষ্টা করে। এছাড়া ইটপাটকেল নিক্ষেপ করে হামলাকারিরা।
এ ব্যাপারে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান বিটিসি নিউজকে জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তোভগী।
মামলার প্রধান আসামি নুর ইসলামকে একটি চাপাতি ও একটি ছুরিসহ আটক করা হয়েছে। এছাড়া অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.