জিম্বাবুয়েকে বাংলাধোলাই করল বাগিনীরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথম দুই ম্যাচের মতো শেষ ওয়ানডে ম্যাচেও জিম্বাবুয়েকে পাত্তা দিলো না বাংলাদেশের নারীরা। ৭ উইকেটের জয় নিয়ে স্বাগতিকদের বাংলাধোলাইয়ের স্বাদ দেয় নিগার সুলতানা জ্যোতির দল।
টস জিতে ব্যাটিংয়ে নেমে নাহিদা আক্তারের বাঁহাতি স্পিনের সামনে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। তাসের ঘরের মতো একে একে ভেঙে পড়েন সব ব্যাটাররা। এর মধ্যে পাঁচজনই ফেরেন শূন্য রানে। শের্ন মেয়ার্সের ৩৯ রান ছাড়া দুই অঙ্ক পেরুতে পারেননি কেউ। তাই মাত্র ৭২ রানেই গুটিয়ে  যায় জিম্বাবুয়ে। ২১ রান দিয়ে  ৫ উইকেট নেন  নাহিদা। দুটি করে উইকেট পেয়েছেন রুমানা আহমেদ ও অভিষিক্ত ফারিহা তৃষ্ণা।
জবাব দিতে নেমে তাসনিয়া, জ্যোতি ও সোবাহানার উইকেট হারালেও মুর্শিদা খাতুনে অপরাজিত ৩৯ রানের ইনিংসে ১৯০ বল হাতে রেখে পাড়ি দেয় বাংলাদেশ। সিরিজে মোট ৯৭ রান করা ওপেনার মুর্শিদার হাতে উঠে সিরিজ সেরার পুরষ্কার। অবশ্য তাকে সেটা ভাগাভাগি করে নিতে হয়েছে ১১ উইকেট নেয়া নাহিদার সঙ্গে।
বাংলাদেশের জিম্বাবুয়ে মিশন অবশ্য শেষ হচ্ছে  না। আগামী ২১ নভেম্বর থেকে এখানেই শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্বে। যেখানে গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গী- পাকিস্তান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে।
সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে: ২৭.২ ওভার ৭২/১০ (মেয়ার্স ৩৯, মুপাচিকোয়া ৯, দিরায়া ৯; নাহিদা ৫/২১, তৃষ্ণা ২/১৭, রুমানা ২/৭)।
বাংলাদেশ: ১৮.২ ওভার ৭৪/৩ (মুর্শিদা ৩৯*, তাসনিয়া ১০, নিগার ১২; সিবান্দা ১/২৫, বোফানা ১/১২, ফিরি ১/১৪)।
ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: নাহিদা আক্তার।
সিরিজ সেরা:  নাহিদা আক্তার (১১ উইকেট) ও মুর্শিদা খাতুন (৯৭ রান)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.