জার্মানির সাথে বাণিজ্য সম্পর্ক বাড়াতে তাগিদ স্পিকার’র

বিটিসি নিউজ ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, ইউরোপিয়ান ইউনিয়নে বড় দেশ হিসেবে জার্মানির প্রভাব খুব বেশী। তাই বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক বাড়ানোর উদ্যোগ নিতে হবে।

তিনি জানান, এক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি করার জন্য কাজ করতে হবে। প্রয়োজনে সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) স্পিকারের সাথে ভার্চুয়াল বৈঠক হয় জার্মানিতে বাংলাদেশের নব-নিযুক্ত রাষ্ট্রদূত সাবেক সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়ার।

এ সময় স্পিকারের তরফ থেকে এসব পরামর্শ উঠে আসে। তারা পারস্পারিক ব্যবসা-বাণিজ্য ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুদেশের সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা করেন।

মোশাররফ হোসেন ভূঁইয়াও বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং বাংলাদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির স্বার্থে কাজ করে যাবেন বলে স্পিকারকে অবহিত করেন। রোহিঙ্গা ইস্যুতে জার্মান সরকারের সহযোগিতা প্রয়োজন বলেও জানান রাষ্ট্রদূত।

বাংলাদেশ-জার্মানি দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে স্পিকার স্থায়ী কমিটি ও সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে সার্বিক সহযোগিতার বিষয়ে আশ্বাস দিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.