জার্মানিতে ট্রেন’র ভেতর ছুরি হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির দক্ষিণাঞ্চলে একটি দ্রুতগতির ট্রেনে ছুরির হামলায় তিনজন গুরুতর আহত হয়েছে। গতকাল শনিবার (০৬ নভেম্বর) সকালে জার্মানির বাভারিয়া শহরে ওই হামলার ঘটনায় ট্রেনের ভেতর যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাভারিয়ার রেগেনসবার্গ এবং নুরেমবার্গ শহরের মধ্যে ভ্রমণকারী একটি ট্রেনে হামলার পরপরই পুলিশ ২৭ বছর বয়সী একজন সিরিয়ার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।
এই ঘটনার পরই রেগেনসবার্গ এবং নুরেমবার্গ স্টেশনের মধ্যে ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ। এদিন সকাল ৯টা নাগাদ ওই স্টেশনেই ট্রেনটি ঢোকার পর হামলাকারী হঠাৎ ছুরি দিয়ে যাত্রীদের কোপাতে শুরু করে। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে ট্রেনের ভেতর৷ প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। হামলার পর থেকেই ট্রেনটি সেখানে দাঁড়িয়ে। খবর পেয়ে সিউবার্সডর্ফ স্টেশনে পৌঁছয় পুলিশ।
আক্রমণের উদ্দেশ্য এখনও অস্পষ্ট। কোনো আঘাতই প্রাণঘাতী বলে মনে করা হচ্ছে না। কয়েক শ যাত্রীকে সরিয়ে নেওয়া হয়েছে। পরে পুলিশের মুখপাত্র বিবৃতি দিয়ে বলেন, ‘জার্মানির আইসিই (ইন্টারসিটি-এক্সপ্রেসের) ভেতর হামলাটি হয়। হামলার পরই এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। অনেকে আহত হয়েছে।’ (সূত্র: বিবিসি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.