জামায়াতের প্রার্থিতা বাতিলের কোনো সুযোগ নেই : ইসি

ঢাকা প্রতিনিধিআজ রোববার রাতে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলন করে ইসি সচিব হেলালুদ্দীন আহম্মেদ জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের যে ২৫ জন প্রার্থি দাঁড়িয়েছেন, তাদের প্রার্থিতা বাতিলে আইনগত কোনো সুযোগ নেই।

এর আগে জামায়াতের নেতাদের প্রার্থিতাসহ নানা বিষয়ে সিদ্ধান্ত নিয়ে বৈঠক করে নির্বাচন কমিশন।

একাত্তরের যুদ্ধাপরাধী দল হিসেবে নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন বাতিল করলেও তাদের ২৫ নেতা এবারের ভোটে অংশ নিচ্ছেন। এদের মধ্যে ২২ জন বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে এবং বাকি ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তবে জামায়াতের নেতাদের প্রার্থিতার সুযোগ নিয়ে সমালোচনার মধ্যে একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত রুল জারি করে এ বিষয়ে সিদ্ধান্ত জানতে চান। তারই প্রেক্ষিতে আজ রোববার রাতে এমন সিদ্ধান্ত নিলো নির্বাচন কমিশন।

এদিকে, বিএনপির প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিল দেওয়া বা অন্য কাউকে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়ার সুযোগ নেই বলেও জানিয়েছেন ইসি সচিব।

তিনি আরও বলেন, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে ওই আসনে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। পুনঃতফসিল অনুযায়ী, এ আসনে ভোটগ্রহণ হবে আগামী ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার)। আর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২ জানুয়ারি (রোববার)।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.