জয়ে ফিরে প্রিমিয়ার লিগের শীর্ষে আর্সেনাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি আর্সেনাল। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করার পর প্রিমিয়ার লিগে ২-০ গোলে হারে অ্যাস্টন ভিলার বিপক্ষে। এরপর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্নের মাঠে গিয়ে হারে ১-০ গোলে। টানা তিন ম্যাচে জয়বঞ্চিত থাকার পর আর্সেনাল প্রথম জয় পায় শনিবার রাতে।
উলভারহ‍্যাম্পটন ওয়ান্ডারার্সকে তাদের মাঠে গিয়ে ২-০ গোলে হারিয়ে দিয়েছে মিকেল আর্তেতার দল। গোল পেয়েছেন ত্রোসার ও মার্টিন ওডেগার্ড। এই জয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেল আর্সেনাল।
এদিন শুরু থেকেই চোটের কারণে খর্বশক্তির দলে পরিণত হওয়া উলভারহ‍্যাম্পটনকে চাপে রাখে আর্সেনাল। কিন্তু কাঙ্খিত গোল আসছিল না। যখন মনে হচ্ছিল গোলশূন্য সমতায়ই শেষ হতে যাচ্ছে প্রথমার্ধ তখনই আর্সেনালের ত্রাতা হয়ে আসেন ত্রোসার। ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুসের কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শটে বল জালে জড়ান এই বেলজিয়ান ফরোয়ার্ড।
দ্বিতীয়ার্ধেও স্বাগতিকদের যথারীতি চাপে রাখে আর্সেনাল। তবে নির্ধারিত সময়ে আর কোনো যোগ আসেনি। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে দলের জয়ের ব্যবধান বাড়ান ওডেগার্ড। আর্সেনাল অধিনায়কের শট দারুণ এক স্লাইডে ঠেকিয়ে দিলেও ফিরতি বল আর ঠেকাতে পারেননি উলভারহ‍্যাম্পটন গোলরক্ষক।
প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট এখন ৭৪। ৩৩ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে এই পয়েন্ট গানারদের। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তিনে জার্গেন ক্লপের লিভারপুল। এদিকে, ৩৩ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে উলভারহ‍্যাম্পটন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.