জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩

কুড়িগ্রাম প্রতিনিধি: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৩ রংপুরের এর জঙ্গি দমন সেল গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম পৌরশহরের সবুজপাড়া ও উলিপুর পৌরসভার নারকেলবাড়ী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য মো. আব্দুল কাদের সালমান (২৫) ও মো. মিনহাজুল ইসলাম (২১), কে গ্রেফতার করেছে।
গতকাল বুধবার (৩০ জুন) রাতে তাদের নিজ বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, বেশ কিছুদিন যাবৎ অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর মতাদর্শন প্রচার-প্রচারোনার মাধ্যমে সংগঠনের জন্য সদস্য সংগ্রহ, চাঁদা উত্তোলন করে আসছে। অনলাইন ভিত্তিক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারা প্রচার করতেন। উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এ্যাকাউন্ট থেকে উগ্রবাদ সম্পর্কিত বিভিন্ন লেখা প্রচার করে আসতেন।
র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে উগ্রবাদী বই, জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, মোমেরীকার্ড, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্টকৃত উগ্রবাদী লিফলেট ও জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট উদ্ধার করা হয়েছে।
রংপুর র‌্যাব ১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ বিটিসি নিউজকে জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.