জঙ্গি ও দুর্নীতিবাজদের দমন করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে : ইনু

খুলনা ব্যুরো:  জাতীয় সমাজতন্ত্রিক দল জাসদের সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন,মহাজোটের নেতৃত্বে দেশে নতুন ধারা তৈরী হয়েছে। সন্ত্রাস ও জঙ্গী দমন করা হয়েছে। সাংবিধানিক ধারা অব্যাহত রয়েছে। কিন্ত জঙ্গীরা আত্ম সমর্পন করেনি।উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। শুধু  উন্নয়নের ধারা অব্যাহত রাখলেই হবে না।
বাংলাদেশকে সাম্প্রদায়িকতা থেকে আর একধাপ উঠিয়ে  আনতে  হবে। তিনি বলেন,দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। দূর্ণীনি ও জঙ্গীবাদ ধ্বংস করে সকলের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন,সাম্প্রদায়িক কুসংস্কার দুর করে মুজিব বর্ষে দেশে নতুন জাগরণ সৃষ্টি করতে হবে। জঙ্গি দমনের মত দুর্নীতিবাজদের দমন করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।
আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারী)   বিকেলে নগরীর শিববাড়ী মোড়স্থ পাবলিক হল চত্বরে খুলনা মহানগর ও জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।
হাসানুল হক ইনু বলেন,বাংলাদেশে উন্নয়ন হয়েছে কিন্তু বৈষম্য বেড়েছে। উন্নয়ন আর বৈষম্য এক সাথে চলতে পারে না। দুর্নীতিবাজদের কারণে দেশে আজ বৈষম্য বাড়ছে। সকলে ঐক্যবদ্ধভাবে দুর্নীতির শিকড় উপড়ে ফেলতে হবে। তবে দেশের বৈষম্য দুর হয়ে স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে। তিনি বলেন, খুলনার পাটকলগুলো আজ লোকসানী শিল্পে পরিণত হয়েছে। শ্রমিক পরিবারে হাহাকার। দুর্নীতিবাজরা পাটকল শ্রমিকদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে। এ চক্রটি পাটশিল্প ধ্বংস করতে নানা চক্রান্ত করছে। পাটকলগুলোকে আধুনিকায়ন করে দুর্নীতির লাগাম টেনে ধরে শ্রমিকদের মুখে হাসি ফুটাতে হবে।
সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুত কমিটির সভাপতি শেখ গোলাম মোর্তুজা ।  পরিচালনা করেন সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব স ম রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা,সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন ও আব্দুল আলীম স্বপন।
বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের এফ এম ইকবাল হোসেন, জাসদ ভেড়ামারার নেতা আবু হেনা মোস্তফা কামাল বকুল, জাসদ কুষ্টিয়ার নেতা অসিত বরণ,জাসদ সাতক্ষীরার সভাপতি ওবায়দুল সুলতানা বাবলু, ন্যাপের জেলা সাঃ সম্পাদক তপন কুমার রায়, জেপির মহানগর কমিটির সভাপতি কাজী মাসুদ, পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক ইলাহী। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্লাটিনাম মিল শ্রমিক নেতা শাহজাহান সিরাজ।
সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য মহানগর ও জেলা কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করা হয়। মহানগর কমিটির সভাপতি খালিদ হোসেন ও সাঃ সম্পাদক আরিফুজ্জামান মন্টু এবং জেলা কমিটির সভাপতি শেখ গোলাম মোর্তুজা ও সাঃ সম্পাদক স ম রেজাউল করিম।
আগামী সাত দিনের মধ্যে পূর্ণূাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে পাঠানোর জন্য বলা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.