চীনের কোয়াংঝোয় কোয়ারেন্টাইন হোটেল ধসে নিহত ৪

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চীনের পূর্বাঞ্চলীয় কোয়াংঝো শহরের একটি কোয়ারেন্টাইন হোটেল ধসের ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করেছে দমকল বাহিনী। 

চীনের জরুরি নিরাপত্তা বিষয়ক মন্ত্রীর বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, গতকাল শনিবার (০৭ মার্চ) সন্ধ্যায় ফুজিয়ান প্রদেশের ওই কোয়ারেন্টাইন হোটেলটি ধসে পড়ে। সেখানে ৮০ জন করোনায় আক্রান্ত রোগী ছিলেন।

আজ রোববার (০৮ মার্চ) সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৩৮ জনকে জীবিত ও চারজনের মরদেহ উদ্ধার করেছে দমকল বাহিনী। আহতদের মধ্যে আরও একজনের অবস্থা গুরুতর। আর সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।

বিবিসির পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ফুজিয়ান প্রদেশের উদ্ধারকর্মীরা ওই হোটেলের ধ্বংসস্তুপের ভেতরে তল্লাশি চালাচ্ছেন। তবে কি কারণে ভবনটি ধসে পড়েছে তা পরিষ্কার নয়।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, করোনা ভাইরাসে আক্রান্তদের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিল এরকম লোকজনকে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল।

২০১৮ সালে হোটেলটি চালু হয় এবং এতে ৮০টি কামরা রয়েছে। বেইজিং নিউজ ওয়েবসাইটকে একজন নারী বলেছেন, তার এক বোন এবং আত্মীয়কে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল। তিনি বলছিলেন, আমি তাদের সাথে যোগাযোগ করতে পারছি না। তারা তাদের ফোন ধরছেন না।

‘আমিও আরেকটা হোটেলে কোয়ারেন্টিনে ছিলাম। আমি খুব উদ্বিগ্ন। আমি বুঝতে পারছি না কি করবো। তারা ভালো ছিল। ডাক্তাররা তাদের প্রতিদিন তাপমাত্রা নিচ্ছিল। এবং টেস্টের ফলাফল দেখাচ্ছিল সবকিছু স্বাভাবিক আছে।

গত শুক্রবার পর্যন্ত ফুজিয়ানে ২৯৬ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর বাইরে ১০ হাজারেরও বেশী মানুষকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.