চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার-১

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর বদলগাছী এলাকায় স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পদে চাকরির প্রলোভন ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতের নাম নাসির হোসেন ওরফে পাঙ্কু (২৭)।
রোববার রাতে বদলগাছী উপজেলার চাকলা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।
এসময তদার নিকট থেকে বেশ কিছু ভূয়া নিয়োগপত্র জব্দ করে র‌্যাব। গ্রেপ্তার নাসির ওই গ্রামের মোজাম্মেল হক মন্ডলের ছেলে। সোমবার দুপুরে তাকে বদলগাছী থানায় সোর্পদ করে তার বিরুদ্ধে থানায় মামলা দাযের করে র‌্যাব।
জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, গ্রেপ্তার নাসির ওরফে পাঙ্কুর নেতৃত্বে ৩ জনের একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে এলাকায় ভূয়া নিয়োগ বানিজ্য চালিয়ে এলাকার সাধারণ নিরহ মানুষের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিল। এই সিন্ডিকেট গত ২০১৮ ইং সাল থেকে অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে আবার কখনও জাল নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের চাকরি দেয়ার কথা বলে প্রতারণা করে টাকা হাতিয়ে নিত।
২০১৯ সালে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরে চাকরি দেওয়ার জন্য দুইজন প্রার্থীর কাছ থেকে প্রায় ১১ লাখ টাকা নিয়ে ভূয়া নিয়োগপত্র দেয়। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার পর ওই দুই প্রার্থী ভূয়া নিয়োগপত্রের বিষয়টি নিশ্চিত হন। দীর্ঘদিন ধরে ওই দুই চাকরি প্রার্থী টাকা ফেরত চাইতে গেলে নাসির হোসেন ও তার সঙ্গীরা নানা টালবাহানা শরু করে। বাধ্য হয়ে তারা সম্প্রতি জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামে র‌্যাব। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ার পর র‌্যাবের একটি চৌকশ দল নাসিরে বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। সোমবার দুপুরে নাসিরসহ তার সহযোগীদের বিরুদ্ধে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করে র‌্যাব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.