চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ব্যক্তি উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার প্রদান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জেলায় অক্সিজেনের সংকট মেটাতে ব্যক্তি উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে স্বাধীনতা চিকিৎসক পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী।
আজ বুধবার দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ২টি বড় অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন ডা. গোলাম রাব্বানীর সহধর্মীনী ও বিশিষ্ট সমাজ সেবক সেলিনা বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. নাদিম সরকার, সিনিয়র স্টাফ নার্স পারুল বেগম, আওয়ামীলীগ নেতা হাজি শামসুদ্দিন (বাবলু), মেহেদুল ইসলাম, গোলাম ফারুক মিথুনসহ অন্যরা। ডা. গোলাম রাব্বানী নিজস্ব অর্থায়নে একটি (৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডার এবং তাঁর সহধর্মীনি সেলিনা বিশ্বাসের নিজস্ব অর্থায়নে একটি (৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডার দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডা. গোলাম রাব্বানী।
তিনি আরও বলেন, করোনা রোগীদের সেন্ট্রাল অক্সিজেন দেয়ার জন্য (৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডারই প্রয়োজন। ছোট সিলিন্ডার দিয়ে করোনা রোগীদের অক্সিজেন দেয়ার কাজ হয় না।
প্রাথমিকভাবে ছোট সিলিন্ডার দিয়ে অক্সিজেন দেয়া যায়, কিন্তু সেটা খুব কাজের হয় না। তাই তিনি সকলকে (৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডার হাসপাতালে প্রদানের জন্য অনুরোধ জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.