চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২য় দফায় বিশেষ লকডাউনের ২য় দিন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংক্রমন বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৭ দিনের কঠোর লকডাউনের আজ ৯ম দিন চলছে। ২য় দফায় ৭দিন লকডাউন এর ২য় দিন বুধবার। জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. মঞ্জুরুল হাফিজ ৩১ মে দুপুরে এক প্রেসব্রিফিং এ আরও ৭দিন, ৩১ মে দিবাগত রাত ১২টা থেকে ৭ জুন মধ্যরাত পর্যন্ত বৃদ্ধির ঘোষণা দেন। কয়েকদিনের লকডাউন জেলার মানুষ মেনে চলায় জেলায় সংক্রমনের হার নিম্ন মুখী।
জেলায় কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। মফস্বলে কঠোরভাবে লকডাউন কার্যকরে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা। জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে।
লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস ও ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে। আম বাজারকরণ ও রপ্তানী কার্যক্রম লকডাউনের আওতামুক্ত রেখে স্বাস্থ্যবিধি মেনে চলছে।
জেলা প্রশাসনের পাঠানো জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছে ৮৬৭ জন। জেলায় এ পর্যন্ত মোট ২০৩৩ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছে ৩৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৯৬ জন।
ল্যাবে নমুনা পরীক্ষার অপেক্ষায় আছে ২১৩টি। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে মোট ৮৮জন। জেলায় সুস্থ হয়েছেন ১ হাজার ১২৯জন রোগী।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ঘোষিত জেলায় বিশেষ কঠোর লকডাউন গত সোমবার রাত (২৫ মে) ১২টা থেকে শুরু হওয়া কঠোর লকডাউন চলে ৩১ মে রাত ১২টা পর্যন্ত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.