চাঁপাইনবাবগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করা হয় চাঁপাইনবাবগঞ্জে।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার) শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর একে একে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নবাবগঞ্জ সরকারি কলেজ, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, সিভিল সার্জন অফিস, জেলা নির্বাচন অফিস, ইসলামিক ফাউন্ডেশন, ‘চাঁপাই দর্পণ’ পরিবার, জেলা শিল্পকলা একাডেমী, সড়ক ও জনপথ বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, জেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এসময় জেলার সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করেন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান সকালে প্রভাত ফেরী করে।

অমর একুশের কর্মসুচীর মধ্যে ছিল সুর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, প্রভাত ফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা লিখন, দেশাত্ববোধক সংগীত, কবিতা আবৃত্তি, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা ও একুশের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, পুরস্কার বিতরনীসহ অন্যান্য কর্মসুচী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.