চাঁপাইনবাবগঞ্জে মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বর্তমান সরকারের দেশের প্রতিটি জেলা ও উপজেলায় পর্যায়ক্রমে একটি করে ৫’শ ৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিক্তিপ্রস্তর স্থাপন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা শহরের আলীনগর রেলস্টশন সংলগ্ন নির্ধারিত স্থানে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিক্তিপ্রস্তর স্থাপন করেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম, জেলা তথ্য কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, গণপূর্ত বিভাগের চাঁপাইনবাবগঞ্জ নির্বাহী প্রকৌশলী এ.বি.এম হুমায়ন কবীর, এলজিইডি নির্বাহী প্রকৌশলী, সদর মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. জিয়াউর রহমান পিপিএম, জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম, আ.লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী সামিউল হক লিটন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক মো. শহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমানসহ জেলার বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ। ভিক্তিপ্রস্তর স্থাপন শেষে মোনাজাত পরিচালনা করেন, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম।

উল্লেখ্য, সারাদেশের সাথে সরকারী উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলাসহ জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কার্যক্রমের অংশ হিসেবে অনেক আগেই জেলার সদর উপজেলাসহ ৫টি উপজেলায় একটি করে এবং জেলায় একটি আধুনিক মানের মডেল মসজিদ নির্মাণের জন্য জমি অধিগ্রহণ, দান গ্রহণ ও সরকারী জমিতে স্থান ও সীমানা নির্ধারণ কাজ সম্পন্ন হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠা করা প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ও জেলা প্রশাসনের সার্বিক প্রচেষ্টায় ও সহযোগিতায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য ডিজিটাল সার্ভে, জমি পরীক্ষা ও দরপত্র আহবান করা হয়। জেলায় ৬টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ব্যয় হবে প্রায় ৭৫ কোটি টাকা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.