চাঁপাইনবাবগঞ্জে পাঁচ গুণী শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে শিল্প-সংস্কৃতিতে অবদানের স্বীকৃতি হিসেবে এবার পাঁচ গুণী শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা দেয়া হয়েছে।

৫টি বিভাগে নির্বাচিত এই গুণী শিল্পীদের হাতে আজ সোমবার সকালে সম্মাননা স্মারক হিসেবে শিল্পকলা একাডেমির পদক তুলে দেয়ার পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকার করে চেক, সনদপত্র, ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০১৮ প্রাপ্ত এই পাঁচ গুণী শিল্পী হচ্ছেন-কণ্ঠসংগীতে মেহবুব রাজা, লোক-সংস্কৃতিতে (গম্ভীরা) মো. সাইদুর রহমান, নাট্যকলায় মো. গিয়াস উদ্দিন, আবৃত্তিতে মোসা. রাসিদা খাতুন ও যন্ত্রসংগীতে (তবলায়) শ্রী রণজিত কুমার নন্দী।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব মো. নূর-উর-রহমান।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম ও নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সাল। শেষে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

এসময় জেলার সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.