চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বাস্তবায়ন উপলক্ষে জেলা পর্যায়ে অবহিতকর ও পরিকল্পনা সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা হয়। সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চাঁপাইবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, বিএমএ ও স্বাচিব এর চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিব, জেলা তথ্য অফিসার মো. ওয়াহেদুজ্জামান, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল মাতিন, সিভিল সার্জনের অফিসার মেডিকেল অফিসার ডা. সুলতানা পাপিয়া, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. নুরুল ইসলাম, জেলা ৫ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তাগণ।

এ সময় ইপিআই সুপারিন্টেন্ট আমিরুল ইসলাম জীবন, রেডিও মহানন্দার সহকারী স্টেশন ম্যানেজার আব্দুল বারী, বিভিন্ন এনজিও, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, আনসার-ভিডিপিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, আগামী ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) এ জেলার ২ লাখ ১ হাজার ৭১ জন শিশুকে একটি করে নীল রঙের ও একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ৩০জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৭ হাজার ৯৪১জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.