চাঁপাইনবাবগঞ্জে শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: প্রতি বছরের মতো এবছরও “শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচী” পালনের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে “শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচী” পালিত হয়েছে।

আজ রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী ও জেলা প্রশাসনের উদ্যোগে নবাবগঞ্জ সরকারি কলেজ ও পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনার ঝাড়– দিয়ে পরিস্কার অভিযানে অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, জেলা শিল্ককলা একাডেমী পরিচালনা পর্ষদের আহ্বায়ক কমিটির সদস্য ড. মাজহারুল ইসলাম তরু, সদস্য গোলাম ফারুক মিথুন, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সালসহ রোভার ও স্কাউট দলের সদস্যবৃন্দ। বাঙালীর স্বাধীনতার চেতনার সাথে শহীদ মিনার অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।

ব্যাপকভাবেই বাঙালী সংস্কৃতি ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত। তাই শহীদ মিনার পরিস্কার-পরিচ্ছন্ন রাখা জরুরী। ৫২ এ শহীদেরা মাতৃভাষা বাংলার জন্য জীবন দিয়েছিলেন তাদের স্মৃৃতির উদ্যেশ্যে এ শহীদ মিনার নির্মিত। সেই শহীদ মিনার পরিস্কার থাকা মানেই, আমাদের যে চেতনা সেটা পরিস্কার-পরিচ্ছন্ন থাকা। বাঙালী হিসেবে আজ বিশে^র দরবারে শক্ত ভিত্তির উপর দাঁড়িয়েছে।

মাতৃভাষা দিবসটি বাঙালীর নয়, সারা বিশ্বে এটি স্বীকৃত। সেই স্বীকৃতীর বিষয়টি শক্ত ভিত্তির উপর যাতে থাকে, সেটি মজবুত করে রাখবার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে প্রতিবছরের ১৩ জানুয়ারী শহীদ মিনার পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম প্রতিপালিত হবে বলে জানিয়েছেন জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.