চাঁপাইনবাবগঞ্জে ‘গাংচিল’র ১২৬তম বার্ষিক জেলা সম্মেলন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আন্তর্জাতিক সাহিত্য সংগঠন ‘গাংচিল’ এর ১২৬তম বার্ষিক জেলা সম্মেলন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ শুক্রবার সকালে ‘গাংচিল’ জেলা কমিটির আয়োজনে জেলা সরকারী গ্রন্থাগারে এই সম্মেলন হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী। সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. ইব্রাহীম।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা মেসবাহুল সাকের জৌতি, কবি রতœ খাজা আব্দুর রহমান। জেলা সম্মেলনের উদ্বোধন করেন আমেরিকা প্রবাসী বিজ্ঞানী গাংচিলের সভাকাঙ্খি তোহা চৌধূরী। জেলা সম্মেলন সঞ্চালনায় ছিলেন জেলা কমিটির প্রচার ও গ্রন্থ প্রকাশনা সম্পাদক কবি এনামুল হক তুফান। অতিথি ছিলেন সদ্য নির্বাচিত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান ও সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাড. নজরুল ইসলাম।

সম্মেলনে জেলার ১০জনকে বিভিন্ন বিষয়ে সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারকে (মরণোত্তর), মোসা. আরবী বেগম ও মোসা. হাজরা বেগমকে বীরাঙ্গনা, সাহিত্যে এস.এম লুৎফর রহমান, কবিতায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সাহিত্য পাতার নিয়মিত কবি মো. তৈমুর রহমান ও জাহ্নবি জাইমা, উপন্যাসে মোসা. গুলনাহার খানম, কণ্ঠশিল্পি রোমানা ইতি, কৃষিতে (মৎস্য) মতিউর রহমান ও (আম চাষে) মো. তাজ রহমান টনি।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মোস্তাক হোসেন, অধ্যক্ষ অব. মো. সাইদুর রহমান, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহা. জোনাব আলী, সাবেক কমিশনার মো. শওকত আলী, জেলা সরকারী গ্রন্থাগার কর্মকর্তা মো. মাসুদ রানা, কবি মুর্শিদা আক্তার মিলি, কবি মর্ত্তুজা হোসেন, কবি আব্দুস সালামসহ চাঁপাইনবাবগঞ্জ জেলার ও বিভিন্ন জেলার কবি-সাহিত্যিকগণ সম্মেলনে অংশ নেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.