চাঁপাইনবাবগঞ্জের ‘দর্পণ টিভি’তে আম বিষয়ক বিশেষ আলোচনা অনুষ্ঠান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ। আর আম হচ্ছে এই অঞ্চলের প্রধান অর্থকরী ফসল। বর্তমানে আমের মৌসুম শুরু হয়েছে। জেলার গাছে গাছে আমের মুকুল এসেছে। তাই বর্তমান সমসাময়িক বিষয়ে আমের বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় চাঁপাইনবাবগঞ্জের একমাত্র অনলাইন টেলিভিশন ‘দর্পণ টিভি’ স্টুডিওতে।

আজ শুক্রবার বেলা সোয়া ১১টা থেকে ১২.২০ মিনিট পর্যন্ত চলে এই আম বিষয়ক আলোচনা অনুষ্ঠান। ‘দর্পণ টিভি’র ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জুর প্রযোজনায় ও মফিজুর রহমান জামালের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন চঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টারের জার্ম প্লাজম কর্মকর্তা কৃষিবিদ মো: জহুরুল ইসলাম, জেলার বিশিষ্ট ব্যবসায়ী ও বালাই নাশক ডিলার শ্রী প্রকাশ চন্দ্র দাস, ও শিবগঞ্জ ম্যাংগো প্রডিউসার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সেক্রেটারি ইসমাইল খান শামীম। ঘন্টাব্যাপী চলা আলোচনায় আমের বর্তমান অবস্থা, আম চাষে মুকুল অবস্থায় করনীয়, মুকুল পরবর্তী আমের পরিচর্যা, নিরাপদ আম উৎপাদন ও বাজারজাত করন, বালায়নাশক ব্যবহারে সতর্কতা ও আমের ঐতিহ্য রক্ষা, দেশে ও বিদেশে আম রপ্তানীতে প্রয়োজনীয় করনীয়, জেলায় আম সংরক্ষনাগার নির্মাণ, আমের বিভিন্ন ব্যবহার, জেলায় পরিকল্পিত আমবাগান তৈরী ও পরিচর্যা, ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে নিরাপদ আম উৎপাদনসহ বিভিন্ন বিষয় উঠে আসে আলোচনায়।

আলোচনায় সরকারী-বেসরকারী পর্যায়ে করনীয় বিষয়েও আলোচনা হয়। শেষে আলোচনায় অংশগ্রহণকারী অতিথিগন চাঁপাইনবাবগঞ্জে এরকম সমসাময়িক বিষয় নিয়ে আয়োজন করায় এবং ‘দর্পণ টিভি’ স্টুডিওতে আমন্ত্রণ জানানোয় ‘দর্পণ টিভি’ কর্তৃপক্ষকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

অতিথিগণ আগামীতেও এধরণের আলোচনা আয়োজনের জন্য ‘দর্পণ টিভি’ কর্তৃপক্ষকে অনুরোধও জানান। আলোচকগণ চাঁপাইনবাবগঞ্জ জেলায় এধরণের একটি প্রতিষ্ঠান ‘দর্পণ টিভি’ (অনলাইন) প্রতিষ্ঠা ও দৃষ্টিনন্দন ‘স্টুডিও’ নির্মাণ করে জেলার সম্মান বৃদ্ধিতে অবদান রাখায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.