চলে গেলেন ‘এমি’ অ্যাওয়ার্ডজয়ী বর্ষীয়ান ব্রিটিশ অভিনেত্রী ডায়ানা রিগ

বিটিসি বিনোদন ডেস্ক: ব্রিটিশ অভিনেত্রী ডায়ানা রিগ। পুরো নাম, ডেইন এনিদ ডায়ানা এলিজাবেথ রিগ! গেম অফ থ্রোনসে যিনি পর্দা কাঁপিয়েছিলেন ওলেনা টায়রেল হিসেবে। দ্য অ্যাভেঞ্জারসে তাঁকে দেখা গিয়েছে এমা পিল-এর চরিত্রে।

গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ৮২ বছর বয়সে ক্যান্সারের কাছে হার মানতে হলো এমি পুরষ্কার জয়ী এই অভিনেত্রীকে। জন্ম শহর লণ্ডনেই ওপারে চলে যান তিনি। মায়ের মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন তার মেয়ে রাচেল স্টার্লিং। ক্যানসারের কাছেই শেষ পর্যন্ত হার মানলেন গুণী এ অভিনেত্রী।

অভিনেত্রীর মেয়ে রাচেল স্টারলিং বিট্রিশ গণমাধ্যমে জানান, সকালে ঘুমের মধ্যেই শান্তিতে মায়ের মৃত্যু হয়েছে। গত মার্চে তার শরীরে ক্যান্সারের অস্তিত্ব ধরা পড়েছিল।

বর্ষীয়ান এ অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অনেক গুণীজনরা। অনেকে তাকে সাইমন বেয়ার্সফোর্ড, ডায়ানাকে ‘থিয়েটার, ফিল্ম ও টেলিভিশনের আইকন’ বলে উল্লেখ করেছেন।

‘এমি’ পুরস্কারের জন্য ৯ বার মনোনয়ন পেয়েছিলেন ডায়ানা। ১৯৯৭ সালে ‘রেবেকা’ ছবিতে মিসেস ডানভার্সের চরিত্রে অনবদ্য অভিনয় করেন তিনি। স্বীকৃতিস্বরুপ সেরা সহঅভিনেত্রীর এমি জয় করেছিলেন তিনি।

এছাড়াও মাদার লাভ-এ তাঁর নজরকাড়া অভিনয়ের জন্য তিনি ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস পুরস্কার জয় করেছিলেন।

দ্য অ্যাভেঞ্জার্সে এমা পিলের চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য দর্শকের মন জয় করেছিলেন ডায়ানা রিগ।

সম্প্রতি অভিনয়ে নজর কেড়েছিলেন গেম অফ থ্রোনস সিরিজে ওলেনার চরিত্রে অভিনয় করে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.