চলন্ত বাস উঠিয়ে দেয় কানাডার ডে কেয়ারে

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কানাডার মন্ট্রিল প্রদেশের লাভাল শহরে গেলো রাস্তার পাশে থাকা একটি ডে কেয়ার সেন্টারে চলন্ত বাস ঢুকে গেলে, ঘটনাস্থলেই ২ শিশু নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও ৬ জন।
পুলিশের ধারণা, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ঘটনার সাথে সাথেই, বাসটির চালক ৫১ বছর বয়য়ী পিয়ের নেয় আমন্ডকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে তাকে আটক করা হয়েছে।
ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীরা জানান, ৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে আটটায় শহরের একটি ট্রানজিট বাস (গণ পরিহবন) রাস্তার পাশের একটি ডে কেয়ারের ভিতর ঢুকিয়ে দেয়। সে সময় বেশ কয়েকটি শিশু ও স্টাফ ডে-কেয়ারের ভিতরে ছিল। বাসটির চালক, দুর্ঘটনার সাথে সাথে বাস থেকে নেমে যায় এবং তার জামা-কাপড় খুলে অসংলগ্ন আচরণ করতে থাকে। কয়েক মিনিটের মাঝে পুলিশ এসে বাস ড্রাইভারকে আটক করে। বাস ড্রাইভার দুর্ঘটনার পর পালানোর চেষ্টা করেনি বলে জানা যায়।
ড্রাইভার পিয়ের নেয় আমন্ড দীর্ঘ ১০ বছর ধরে পাবলিক লাভাল ট্রানজিটে কাজ করছিলেন। তার সহকর্মীরা তাকে সব সময় হাসি-খুশি দেখতেন। অন্য দিকে লাভাল ট্রানজিট কর্তৃপক্ষ জানিয়েছেন তার বিরুদ্ধে কোনো ক্রিমিনাল অফেন্স ছিল না বা তার কোনো মানসিক সমস্যাও তারা দেখতে পাননি।
ঘটনার পরদিন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ওই এলাকা পরিদর্শন করেছেন এবং ফুল দিয়ে এবং মোমবাতি জ্বালিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তিনি পরিবারগুলির পাশে থাকার কথা জানিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.