চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী পদে লড়বেন নওয়াজ শরিফ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আগামী পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) এ তথ্য জানিয়েছে।
নওয়াজ শরিফ গত অক্টোবরে লন্ডন থেকে পাকিস্তানে ফেরেন। এরপর তিনি বিভিন্ন মামলায় খালাস পান। যদিও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে জেলে আটকে রাখা হয়েছে। পিএমএল-এন এর নেতা রানা সানাউল্লাহ খান জানিয়েছেন, নেতা নওয়াজ শরিফ পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তিনিই যে আবার প্রধানমন্ত্রী পদে প্রার্থী হচ্ছেন—এ নিয়ে সন্দেহের অবকাশ নেই। আগামী ৮ ফেব্রুয়ারির পার্লামেন্ট নির্বাচনে নওয়াজ শরিফ লাহোরের ১৩০ নম্বর আসনে প্রার্থী হচ্ছেন।
কুরেশি আবারও গ্রেফতার
রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের (সাইফার) মামলায় জামিন পাওয়া পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিকে আবারও গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার আদিয়ালা জেলের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, গ্রেফতারের সময় কুরেশি পুলিশি কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলেন। এরপর পাঞ্জাব পুলিশের পোশাক পরা এক কর্মকর্তা তাকে পুলিশের গাড়িতে ওঠান। কুরেশির দলের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে টেলিভিশনের ফুটেজগুলো প্রকাশ করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.