চতুর্থ প্রজন্মের আয়োজন ৫০ বছর পর রাবি পশ্চিমপাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় পশ্চিম পাড়ায় দীর্ঘ ৫০ বছরের বেশি সময় স্টাফরা বসবাস করে আসছিলো। স্বাধীনতার পূর্ব থেকে বসবাস করা ২৪ টি পরিবার একটা আত্মীয়তার বন্ধনে আবদ্ধ ছিলো। ২০০৭ সালের দিকে তখনকার প্রশাসন ফিকস্ট নামক একটা নিয়ম করে বসে। তাৎক্ষণিক কর্মচারী গুলো পড়ে বিপাকে। নিয়ম হচ্ছে কেউ ৩/৪ বছরের বেশী বাড়িতে থাকতে পারবে না।
পরিবার গুলো তখন পাশের এলাকায় ভাড়া বাড়িতে আবার কেউ কেউ কেনা জমিতে বসবাস শুরু করে। কিন্তু দীর্ঘ সময় বসবাস করার জন্য একে অন্যকে ভুলতে পারিনি। নাতি নাতনিরা একটা ফেসবুক পেজ খুলে যার নাম দেয় বাপ দাদার পশ্চিম পাড়া। সেটা বেশ সাড়া ফেলে অন্য অন্যকে জানতে বা খোঁজ খবর নেওয়ার একটা সুযোগ পেয়ে যায়। অনেক দিনের পরিকল্পনা করে তারা একটা মিলন মেলার আয়োজন করেন।
আজ শুক্রবার (১২ই ফেব্রুয়ারী) ওই ২৪ টি পরিবার এক মিলন মেলার আয়োজন করে। স্মৃতি চারণ থেকে মারা যাওয়া মুরব্বিদের জন্য দোয়া করেন। দোয়া পরিচালোনা করেন, পশ্চিম পাড়া ছোট মসজিদের পেশ ইমাম আলী হোসেন। বাচ্চাদের খেলা-ধুলা’সহ বড়দের নানান বিনোদনের ব্যবস্থা ছিলো এখানে।
খেলা শেষে লাটারির ব্যবস্থা ছিলো। চতুর্থ প্রজন্মের আয়োজন করে। তরুণদের উৎসাহিত করে বক্তব্য রাখেন, মোঃ সাইফুল ইসলাম ও  সাইফুল ইসলাম আলম। উপস্থপনায় ছিলেন রেন্টু, পৃষ্টপোষকতায় ছিলেন রাজিব। সামান্য চাঁদা তুলে দুপুরের খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়। উক্ত অনুষ্ঠানটি প্রতি বছর করার পরিকল্পনা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.