গলা ও ঘাড়ের কালো দাগ দূর করার জন্য যা যা করবেন

 

 বিটিসি নিউজ ডেস্ক ঘাড়ে অতিরিক্ত কালো দাগ থাকায় অনেক সময় অনেক জায়গায় গিয়ে অস্বস্তিতে ভুগতে হয়। গলা ও ঘাড় আমাদের দেহের একটি খোলা অংশ। বেশির ভাগ সময়েই আমাদের গলা ও ঘাড় খোলা থাকে। বেশীরভাগ ক্ষেত্রে খোলা থাকার কারণে অনেক সময় রোদে পুড়ে কিংবা অযত্ন অবহেলার কারণে ঘাড় ও গলার সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

আসুন জেনে নিন গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে ঘরোয়া কিছু টোটকা:

#.  লেবু :  লেবু রোদে পোড়া দাগ দূর করে ও ত্বক উজ্জ্বল করে।  তাই আপনি এক টুকরো লেবু নিয়ে সরাসরি আপনার             গলা ও ঘাড়ে ম্যাসেজ করুন এবং চাইলে গোলাপ জল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

#.  নারিকেল তেল :  নারিকেল আমাদের ত্বককে শুধুমাত্র পুষ্টির যোগান দেয় না এটি আমাদের ত্বকের পোড়া ভাবও দূর         করে। পরিমাণ মত নারিকেল তেল হাতে নিয়ে ঘাড় ও গলায় ম্যাসেজ করুন।

#.  বেকিং সোডা :  পরিমাণ মত পানি নিয়ে তাতে বেকিং সোডা দিয়ে মিশ্রণ তৈরি করুন তারপর গলা ও ঘাড়ে লাগিয়ে ১০       মিনিট পর ধুয়ে ফেলুন।

#.  শসা :  শসা আমাদের ত্বককে প্রাকৃতিক ভাবে পরিষ্কার করতে সাহায্য করে থাকে। তাই আপনার ঘাড় ও গলায় শসার           রস ব্যবহার করুন নিয়মিত।

#.  গোলাপজল :  ঘাড় ও গলার কালো ছাপ গোলাপজল দিয়ে দূর করুন।  গোলাপ জ্বল দিয়ে আপনার ঘাড় ও গলা                 পরিষ্কার করুন।  চাইলে গোলাপজলের সাথে সামান্য হলুদের গুড়া মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন, পেস্টটি ঘাড়ে ও       গলায় লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.