গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূমিকা অত্যন্ত প্রশংসনীয় : প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিনিধিআজ মঙ্গলবার বেলা ১১টার দিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৩৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতীয় সংকট ও জরুরি মুহূর্তে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

এর আগে অনুষ্ঠানে যোগ দিতে সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈরে সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে পৌঁছান প্রধানমন্ত্রী। পরে কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

আনসার বাহিনীর উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের কথাও উল্লেখ করেন শেখ হাসিনা। এ সময় ১৯৯৮ সালে এ বাহিনীকে জাতীয় পতাকা প্রদান করার কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের আনসার বাহিনী দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চাসহ বিভিন্ন ক্ষেত্রে যথেষ্ঠ পারদর্শিতা দেখাচ্ছে। একই সঙ্গে দেশে-বিদেশে অনেক সুনাম অর্জন করে আসছে এজন্য তাদেরকে আমার অভিনন্দন।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে আপনারা সফলতার পরিচয় দিয়ে আসছেন। প্রতিবছর দেশের জাতীয়, সামাজিক ও ধর্মীয় বিভিন্ন ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

দেশের মানুষের জীবনমান উন্নত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আনসার বাহিনীর সদস্যরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এ সময় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এর পর থেকে প্রতি বছর এই দিনে বাহিনীর জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.