গ্রামীণফোন কর্তৃক ১৫৯ জন এমপ্লয়ীকে বেআইনী ভাবে ছাটাই এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি: বিগত কয়েক মাস ধরে বিভাগ পুনর্গঠনের নাম করে প্রায় ১৬৭ জন শ্রমিকের কাজ বন্ধ করে রাখার কারণে গ্রামীণফোন কর্তৃপক্ষের সাথে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর প্রতিনিধি দল কাজ করছিলো সমস্যার সমাধানে।
বর্তমানে গ্রামীনফোন এ একমাত্র ইউনিয়ন হিসাবে গ্রামীনফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ) সিবিএ হিসাবে কার্যক্রম পরিচালনার অধিকার রাখে এবং সেই মোতাবেক ১৬৭ জন এমপ্লয়ীদের কাজে ফিরিয়ে নেয়ার বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছিলো।
গ্রামীনফোন কর্তৃপক্ষ মাসের পর মাস এই নিয়ে গড়িমসি করে যাচ্ছিলো এবং কাজ বন্ধ করে রাখা এই ১৬৭ জন এর বিষয়ে কোনো সঠিক সমাধান দিচ্ছিলো না। অতঃপর গ্রামীনফোন এমপ্লয়ীজ ইউনিয়ন বিষয়টির একটি সুষ্ঠূ সমাধান কল্পে আইনের দ্বারস্থ হয়। বর্তমানে বিষয়টি মহামান্য হাইকোর্ট এ বিচারাধীন।
অথচ এই বিষয়টি বিচারাধীন থাকা অবস্থায় মহামান্য আদালতের প্রতি বিন্দুমাত্র সম্মান না দেখিয়ে গ্রামীনফোন কর্তৃপক্ষ গতকাল বিকাল ৫ টা নাগাদ এক ইমেইল এর মাধ্যমে ১৫৯ জন কর্মীকে সম্পূর্ণ বেআইনি ভাবে চাকুরী হতে চাটাই করে। এই ঘটনা অত্যন্ত মর্মান্তিক ও দুঃখজনক।
এই ধরণের বেআইনি চাটাই ১৫৯ জন কর্মী এবং গ্রামীনফোন এমপ্লয়ীজ ইউনিয়ন কোনো ভাবেই মেনে নেবে না। গ্রামীনফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং অনতিবিল¤ে\^ এই ১৫৯ জন কর্মীকে তাদের চাকুরীতে পুনর্বহালের দাবি জানাচ্ছে।

গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক এর নেতৃত্বে গ্রামীণফোন এর সর্বস্তরের কর্মীরা অনলাইন মাধ্যমে একটি বিশাল প্রতিবাদ সভা আয়োজন করে।

উক্ত প্রতিবাদ সভায় গ্রামীনফোন এর সর্বস্তরের কর্মীরা যোগদান করার মাধ্যমে গ্রামীনফোন কর্তৃক এই জঘন্য কাজের প্রতি নিন্দা জ্ঞাপন করা হয়।
উক্ত প্রতিবাদ সভা থেকে অনতিবিলম্বে এই ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহালের ডাক দেয়া হয়। যদি গ্রামীনফোন কর্তৃপক্ষ অনতিবিলম্বে ১৫৯ জন কর্মীকে চাকরিতে পুনর্বহালের বিষয়টি নিয়ে টালবাহানা করে তাহলে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন তার সর্বোচ্চ শক্তি দিয়ে আইনানুগ ভাবে, সামাজিক ভাবে, রাষ্ট্রীয় পর্যায়ে ও আন্তর্জাতিক পর্যায়ের সকল ট্রেড ইউনিয়ন, মিডিয়া ও সমমনা বিভিন্ন পক্ষের সহযোগিতায় এই অন্যায়ের প্রতিবাদ ও কঠোর কর্মসূচি পালনের মধ্যে দিয়ে এই ১৫৯ জন কর্মী কে তাদের চাকরিতে পুনর্বহাল করতে গ্রামীনফোন কর্তৃপক্ষকে বাধ্য করা হবে।

ধন্যবাদান্তে,
গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর পক্ষে
ফজলুল হক
সভাপতি (ভারপ্রাপ্ত)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.