গোমস্তাপুরে ৮ ইউপি নির্বাচন \ ৬ স্বতন্ত্র প্রার্থীর জয়-২টিতে আ’লীগ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮৬টি কেন্দ্রে এক যোগে ভোট গ্রহণ শুরু হয়।
শুধুমাত্র গোমস্তাপুর ইউনিয়নে ইভিএম মেশিনে ভোট গ্রহণ হয়। নির্বাচনে বে-সরকারীভাবে ৬টি ইউনিয়নেই চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। আর বাকি দুটি ইউনিয়নে নির্বাচিত হয়েছেন নৌকার মনোনীত প্রার্থী।
জয়ী স্বতন্ত্র ৬ প্রার্থীর প্রতীক ছিল আনারস। ভোট গণনা শেষে ওই দিন রাতে উপজেলার হল রুমে গোমস্তাপুর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোঃ সেরাজুল ইসলামসহ অন্য তিনজন দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তাগণ বোয়ালিয়া ও চৌডালা ইউনিয়নে মোঃ নুরুল ইসলাম, আলীনগর ও বাংগাবাড়ি ইউনিয়নে আব্দুল মজিদ, রাধানগর ও পার্বতীপুর ইউনিয়নে মো: সুলতানুল ইমাম ফলাফল ঘোষণা করেন। নির্বচানের ফলাফল রাত ১২টা ৫০মিনিটে ঘোষণা করে শেষ করেন।
গোমস্তাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী জামাল উদ্দিন নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯ হাজার ৬০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল রায়হান পেয়েছেন ৭ হাজার ৯২২ ভোট।
আলীনগর ইউনিয়নে বিএনপি সমর্থিত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম মাসুম ৩ হাজার ৮৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সরফরাজ নেওয়াজ সুজন পেয়েছেন ৩ হাজার ৩৫৫ ভোট।
রহনপুর ইউনিয়নে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ৮৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. ওবাইদুর রহমান চশমা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯০৩ ভোট।
বাঙ্গাবাড়ী ইউনিয়নে আনারস প্রতীকের বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম ৯ হাজার ৩৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী সাদেরুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৩৩৩ ভোট।
বোয়ালিয়া ইউনিয়নে ৯ হাজার ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী শামিউল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ বিদ্রোহী জিল্লুর রহমান লালু আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪৪৯ ভোট।
চৌডালা ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া হাবিব আনারস প্রতীকে ৮ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনসারুল হক নৌকা প্রতীকে পেয়েছেন ৮ হাজার ১৮১ ভোট।
পার্বতীপুর ইউনিয়নে বিএনপি সমর্থিত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন ১১ হাজার ৩৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী লিয়াকত আলী খান পেয়েছেন ১০ হাজার ৬৬৪ ভোট।
রাধানগর ইউনিয়নে বিএনপি সমর্থিত আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান ১৩ হাজার ৬৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী মামুনুর রশিদ পেয়েছেন ৯ হাজার ৮৪১ ভোট।
উল্লেখ্য, দ্বিতীয় ধাপে সারাদেশে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। শুধুমাত্র গোমস্তাপুর ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোট গ্রহণ হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার ঘবর পাওয়া যায়নি। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নারী-পুরুষদের উৎসবমুখর পরিবেশে মিলেমিশে ভোট দিতে দেখা গেছে। উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৮১ হাজার ৫৪৬ জন। নির্বাচনে চেয়ারম্যন পদে ২৫ জন, সাধারণ ইউপি সদস্য পদে ২৭১জন এবং সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বিটিসি নিউজকে জানান, নির্বাচন সুষ্ঠু করতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়। উপজেলার সর্বত্র শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা সম্পন্ন হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.