চাঁপাইনবাবগঞ্জে কৃতী সাহিত্যিক’গণকে সম্মাননা প্রদান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে কৃতি সাহিত্যিক ও গবেষকগণকে সম্মাননা প্রদান করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে নবাবগঞ্জ সরকারি কলেজ কনফারেন্স হলে জেলার ১৪ জন কৃতী সাহিত্যিককে এ সম্মাননা দেয়া হয়।
বীরমুক্তিযোদ্ধা মনিম-উদ-দোলা চৌধুরীর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ।
বিশেষ অতিথি ছিলেন, রংপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ (অবঃ) প্রফেসর মোঃ ইসরাইল হক। নবীন কবি ও চিত্রশিল্পী মুসফিকা মিনহার আয়োজনে সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জেলার ১০ জন কৃতী সাহিত্যিককে এবং প্রয়াত ৪ জন সাহিত্যিককে সম্মাননায় ভুষিত করা হয়।
সম্মাননাপ্রাপ্তরা হলেন, গবেষণা ও কাব্য সাধনায় অবদানে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, জেলার ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা মনিম-উদ-দোলা চৌধুরী, জেলার লোকসংস্কৃতি, আঞ্চলিক ইতিহাস ও মুক্তিযুদ্ধ গবেষক হিসেবে নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, কথা সাহিত্যে অবদান রাখায় নাচোল সরকারি কলেজের সহকারী অধ্যাপক আমিনা খাতুন লায়লী ও মহিপুর কলেজের সহকারী অধ্যাপক ড. শহীদ সারওয়ার আলো, জেলার ইতিহাস-ঐতিহ্যে গবেষণায় মজিবুর রহমান, জেলায় শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় শিক্ষাবিদ ও সাহিত্যিক মোঃ তরিকুল ইসলাম মাস্টার, কবি ও সাহিত্যে বিশেষ অবদান রাখায় সহকারী শিক্ষক আনিফ রুবেদ, ঐতিহ্য নিয়ে নিরন্তর গবেষণা ও ধর্মীয় পুস্তক রচনায় অবদান রাখায় বালিয়াডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা মোঃ আমিরুল ইসলাম, জেলার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে নবীন কবি ও চিত্রশিল্পী মুসফিকা মিনহা।
মরোনত্তর সম্মাননায় ভুষিত হন-শিক্ষা ব্যবস্থাপণা ও শিক্ষা বিস্তারে অবদান রাখায় ঢাকা বি.এড কলেজের সাবেক অধ্যক্ষ মরহুম আব্দুস সামাদ, জেলার ইতিহাস-ঐতিহ্য নিয়ে গবেষণা করায় সাবেক সহকারী সচিব মরহুম আলহাজ্ব মাহাতাব উদ্দীন, জেলা কৃতি সন্তানদের নিয়ে গবেষণা করায় রাজশাহী পিটিআই এর সাবেক সুপারিনটেন্ডেন্ট মরহুম আলহাজ্ব সৈফুদ্দীন আহম্মদ এবং জেলার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গণে গল্পকার, কবি ও লেখক মরহুমা দিলারা চৌধুরী। সম্মাননায় ভুষিত সাহিত্যিক ও গবেষকগনের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে জেলার কবি, সাহিত্যিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.