গাজীপুরে ট্রেন’র ধাক্কায় নিহত-২, আহত-৩, ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে বাস। ঘটনাস্থলে একযাত্রীসহ মারা গেছেন ২ জন। দুর্ঘটনায় আহত ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার (০৭ নভেম্বর) ভোরে কালিয়াকৈর উপজেলার সোনাখালী রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা হয়। গেইটম্যানের দায়িত্বে অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান , আজ শনিবার (০৭ নভেম্বর) ভোর ৪টার দিকে নীলফামারীর চিলাহাটি থেকে আন্ত:নগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকায় আসছিলো। কালিয়াকৈর হাইটেক পার্ক পার হয়ে সোনাখালী এলাকায় আসলে, রেলওয়ে ক্রসিংয়ের ওপর একটি বাস উঠে পড়ে। এতে ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে যায় বাসটি। বাসের একযাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, ‘আজ শনিবার (০৭ নভেম্বর) ভোর ৪ টার দিকে বাস আসার পরে বাস ড্রাইভার বুঝতে পারেনি যে ট্রেন আসছে। বাসটি যখন ট্রেন লাইনের মাঝে আসছে তখন ট্রেনটা বাসের মাঝখানে লাগিয়ে দিয়েছে। তখন ট্রেন বাসটাকে মুটামুটি হাফ কিলো ধাক্কা দিয়ে নিয়ে আসছে। ধাক্কা দিয়ে নিয়ে আসার পর বাসটি দুটি খন্ড হয়ে যায়।’

এদিকে গেইটম্যানের দায়িত্বে অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ বলেন, ‘গেটে গেটম্যানের থাকার কথা কিন্তু ওখানে আমরা কোন গেটম্যানকে পায়নি। গতিরোধ করার জন্য যে বাশ থাকে সেটা নামানো ছিলো না, উঠানো ছিল।’

খবর পেয়ে রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন। ৫ ঘণ্টা পর লাইনের ওপর থেকে দুর্ঘটনা কবলিত বাস সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। হতাহতরা সবাই ইটভাটার শ্রমিক বলে জানিয়েছে পুলিশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাজীপুর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম সাইফুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.