গাজা সঙ্কটের সমাধান ইসলামী বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ : এরদোগান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসলামী বিশ্বকে একত্রিত হয়ে গাজা সংকটের সমাধান খুঁজে বের করতে হবে। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান ইরাক সফর থেকে ফেরার সময় সাংবাদিকদের এ কথা বলেছিলেন।
‘গাজা যেখানে ইসলামিক বিশ্বের মনোযোগ দিতে হবে, একটি সমাধানের জন্য প্রচেষ্টায় যুক্ত হতে হবে এবং বাস্তবসম্মত ও কার্যকর নীতি প্রণয়ন করতে হবে,’ প্রেসিডেন্ট বলেছেন।
এরদোগান যোগ করেছেন যে, তুরস্ক ফিলিস্তিনি হামাস আন্দোলনের প্রতিনিধি এবং দেশগুলির নেতাদের সাথে এ বিষয়গুলি নিয়ে আলোচনা চালিয়ে যাবে। এটি তুরস্কের সর্বোচ্চ অগ্রাধিকার এবং তারা এই লক্ষ্যে যা যা করা যায় তা করবে, এরদোগান বলেন।
তার মতে, গাজা ইস্যুটিকে শুধুমাত্র ৭ অক্টোবর, ২০২৩ এর দৃষ্টিকোণ থেকে দেখা ভুল হবে, যখন ফিলিস্তিন-ইসরাইল সংঘাত তীব্রভাবে বৃদ্ধি পেয়েছে।
‘গাজা ধ্বংসের জন্য গণহত্যা এবং ইসরাইলি সংঘবদ্ধতার বিষয়টির দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা উচিত। গাজায় ইসরাইলের দখলদারিত্ব অন্যান্য দখলদারিত্বের দ্বার উন্মোচন করে। আমরা জাতিসংঘ সচিবালয়কে সম্পৃক্ত করার চেষ্টা করব এবং যৌথ পদক্ষেপ নেব। যদি ইসলামী বিশ্ব না আসে।
গণহত্যার অনুপাতে পৌঁছানো থেকে এটি তার সংবেদনশীলতা সম্পূর্ণভাবে হারিয়ে ফেলতে পারে, তাই আমরা নীরব থাকতে পারি না, আমাদের অবশ্যই সংঘবদ্ধ হতে হবে,; তুর্কি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.