গাজায় হামলা : বাইডেন প্রশাসনকে ধুয়ে দিলেন মার্কিন কংগ্রেসওম্যান

(গাজায় হামলা : বাইডেন প্রশাসনকে ধুয়ে দিলেন মার্কিন কংগ্রেসওম্যান–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে দুষলেন ডেমোক্রেটিক কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ। ইসরায়েলের সংঘাতে কেন জাতিসংঘ কোনো ব্যবস্থা নিচ্ছে না তার কারণ এই মার্কিন প্রশাসনই জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন এই নারী।
আল জাজিরা ও দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের ভবন হামলার একটি ভিডিও শেয়ার করে তিনি টুইটারে লিখেছেন, এই ধ্বংসাত্মক কর্মকাণ্ড ঘটছে যুক্তরাষ্ট্রের কারণে। কারণ তারা ইসরায়েলকে সমর্থন জানিয়েছে।

ওকাসিও-কর্টেজ বলেন, যদি বাইডেন প্রশাসন এ ঘটনায় মিত্র হয়ে (ফিলিস্তিনের পক্ষে) দাঁড়াতে না পারে তাহলে কে দাঁড়াবে? তারা (বাইডেন প্রশাসন) কীভাবে মানবাধিকারের মিত্র হিসেবে নিজেদের দাবি করে?

অন্য একটি টুইটে কংগ্রেসওম্যান ইসরায়েলকে বর্ণবাদী রাষ্ট্র হিসেবে উল্লেখ করে বলেছেন, বর্ণবাদীরা কখনো গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারে না।

এদিকে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেছেন, যুক্তরাষ্ট্র বরাবরই আন্তর্জাতিক ন্যায়বিচারের বিপরীতে অবস্থান নিয়েছে। আর সেজন্য নিরাপত্তা পরিষদ ইসরায়েল এবং হামাসের মধ্যে কোনো শান্তি চুক্তিতে বার বার ব্যর্থ হয়।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান বাহিনীর বোমা হামলায় রোববার (১৬ মে) ভোরে আরও ৩৩ জন ফিলিস্তনি নিহত হয়েছেন। এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দখলদার বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮১ জনে দাঁড়িয়েছে, যার মধ্যে ৫২ শিশু ও ৩১ নারী রয়েছে।

মিডল ইস্ট আইয়ের খবরে বলা হয়েছে, ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১ হাজার ২২৫ জন আহত হয়েছেন। অন্যদিকে হামাসের অব্যাহত রকেট হামলায় ২ শিশুসহ ১০ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.