গাইবান্ধায় পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

গাইবান্ধা প্রতিনিধি: করোনা দুর্যোগকালে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের পুস্তক ব্যবসায়ীদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও অনুদান বরাদ্দের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় আজ বুধবার (১৮ আগস্ট) গাইবান্ধা জেলা শহরের স্টেশন রোডে এক মানববন্ধনের কর্মসূচি পালন করা হয়েছে।
বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে বিভিন্ন দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।
মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির প্রধান উপদেষ্টা ফেরদৌস ইসলাম খান, সভাপতি আবেদ আলী সরকার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখিত দাবি সমূহগুলো হচ্ছে বাংলাদেশের পুস্তক ব্যবসা খাতের জন্য কমপক্ষে ১ হাজার কোটি টাকার সহজশর্তে ও স্বল্পসুদে ঋণের বিশেষ প্রনোদনা প্যাকেজ ঘোষণা।
যা যেকোনো তফসিলি ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, পিকেএসএফ প্রভৃতির মাধ্যমে সমিতির পরামর্শ ও সহযোগিতায় বন্টন ও প্রদান, প্রায় ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী পরিবারের জন্য এককালীন অনুদান ১শ’ কোটি টাকা বরাদ্দ প্রদান। যা ৬৪ জেলার জেলা প্রশাসক এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কমিটির মাধ্যমে এই অর্থ বিতরণ এবং বিভিন্ন স্কুল-কলেজের লাইব্রেরীকে সমৃদ্ধ করতে একাডেমিক ও সৃজনশীল বই ক্রয়ের জন্য ৫শ’ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.